ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

তাসকিনের জন্য অপেক্ষা, মঙ্গলবার বিশ্বকাপের দল ঘোষণা

#

নিজস্ব সংবাদদাতা

১৩ মে, ২০২৪,  6:40 PM

news image
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটের এই মেগা ইভেন্টে অংশ নিচ্ছে ২০টি দল; যাদের মধ্যে ১৭টি দল বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে। এখনও স্কোয়াড ঘোষণা না করা দলের মধ্যে একটি বাংলাদেশ।

অবশেষে শেষ হচ্ছে অপেক্ষা। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামীকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। বিসিবি সূত্রে জানা গেছে, আগামীকাল দুপুরের দিকে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে রবিবার। সিরিজের ব্যস্ততা শেষ হলেও বাংলাদেশর ক্রিকেটারদের ছুটি মিলছে না। বিশ্বকাপ শুরুর আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন তারা। তাই তো একটু আগেভাগেই শান্তদের দেশ ছাড়তে হবে। বুধবার দিবাগত রাতে ক্রিকেটাররা যুক্তরাষ্ট্রে উড়াল দেবেন।

সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কথা নির্বাচকদের। কিন্তু তাসকিনের ইনজুরি তাদের পরিকল্পনায় বাধ সেধেছে। জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিং অনুশীলনের সময় ডাইভ দিতে গিয়ে পাঁজরে ব্যথা পান তিনি।  

তার আগে রবিবার জিম্বাবুয়ে সিরিজ শেষে ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে বৈঠক করেছেন অধিনায়ক শান্ত। সেখানে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহও ছিলেন। আলোচনার বিষয়বস্তু সম্ভবত বিশ্বকাপের দল। বোর্ড সভাপতি ছাড়াও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান ছিলেন ওই সভায়।

এটা জানা গেছে, জিম্বাবুয়ে সিরিজের দল থেকে খুব বেশি পরিবর্তন আসবে না বিশ্বকাপ স্কোয়াডে। অধিনায়ক হিসেবে আছেন শান্ত। ওপেনিংয়ে লিটন দাস, তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকারকে রাখার সম্ভাবনা প্রবল। মিডল অর্ডারে সাকিব, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিকের থাকা অনেকটাই নিশ্চিত।

পেস বোলিং বিভাগে ভরসা রাখা হবে মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলামের ওপর। তাসকিনের থাকাটা নির্ভর করছে স্ক্যান রিপোর্টের ওপর। শেষ মুহূর্তে তিনি বাদ পড়লে ভাগ্য খুলতে পারে তানজিম হাসান সাকিবের। স্পিন আক্রমণে শেখ মেহেদী হাসানের সঙ্গে রিশাদ হোসেন ও তানভীর ইসলামের থাকার জোরালো সম্ভাবনা। এর বাইরে স্ট্যান্ডবাই হিসেবে আরও দুই ক্রিকেটারকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হবে।

মঙ্গলবার দল ঘোষণা করলেও আগামী ২৫ মে পর্যন্ত কোনও কারণ ছাড়াই বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনা যাবে। এই সুযোগটাই নিয়েছে বিসিবি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, যেখানে তাদের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে লাল-সবুজ দল।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল