ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

রাশিয়া-ইউক্রেন উত্তেজনা; যুদ্ধ চান না এরদোগান

#

০২ ফেব্রুয়ারি, ২০২২,  6:09 PM

news image
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান

অনলাইন ডেস্ক : মঙ্গলবার ট্রাবজন শহরে যুবকদের এক অনুষ্ঠানে বক্তৃতায় তুর্কি প্রেসিডেন্ট আশা প্রকাশ করে বলেন যে, দুই দেশের মধ্যকার বিতর্কের বিষয়গুলো শান্তিপূর্ণভাবে সমাধান হবে।

ইউক্রেন নিয়ে রাশিয়া ও আমেরিকার মধ্যে যুদ্ধাবস্থা বিরাজ করছে। ইউক্রেন সীমান্তে রাশিয়া অন্তত সোয়া লাখ সেনা মোতায়েন করেছে। তবে রাশিয়া ও ইউক্রেন যুদ্ধে জড়াক সেটি চায় না তুরস্ক। ওই দুই দেশের মধ্যে সংঘাত এ অঞ্চলে শান্তি বিঘ্নিত করবে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

‘আমরা কখনই চায়নি রাশিয়া ও ইউক্রেন যুদ্ধে জড়াক। ন্যাটোর জোটভুক্ত দেশ হিসেবে আমরা এই দু'দেশের মধ্যকার যুদ্ধাবস্থা মেনে নিতে পারি না। এটি ভালো কোনো ফল বয়ে আনবে না।

এরদোগান এ বিষয়ে দুতিয়ালি করবেন এমন ইঙ্গিত দিয়ে বলেন, চলতি মাসে আমি ইউক্রেন সফরে যাব। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও শিগগিরই তুরস্কে আসবেন। তখন আমাদের মধ্যে এ বিষয়ে আলোচনা হবে। 

মস্কো ও কিয়েভের মধ্যকার দ্বন্দ্ব নিরসনে বেশ কয়েকবার উদ্যোগ নিয়েছেন বলে জানান এরদোগান। দুই দেশের রাষ্ট্রপ্রধানদের একত্রে বসাতে সম্প্রতি তিনি বেশ কয়েকবার চেষ্টা করেছেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল