ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
প্রিয়নবীর শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

দেশের বাইরে আর ঈদ করব না : জয়া আহসান

#

০৪ মে, ২০২২,  5:46 PM

news image

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের গুণে এপার-ওপার দুই পাড়ারের দর্শকদেরই মাতিয়ে রেখেছেন তিনি। অভিনয়ের বাইরে সমাজ-সচেতন হিসেবেও জয়ার আলাদা পরিচয় রয়েছে। গত জানুয়ারিতে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত হয়েছেন এই চিত্রনায়িকা। অংশ নিয়েছেন উন্নয়নমূলক নানা কাজেও।

অভিনয় আর সমাজসেবা এ নিয়ে সারা বছর ব্যস্ত থাকতে হয় জয়াকে। ছুটি মেলে শুধুমাত্র ঈদে। তাও আবার নতুন সিনেমা মুক্তি পেলে দৌড়ঝাঁপ করতে হয় সিনেমা হলগুলোতে। আর তা না হলে, ঈদের সময়টা পরিবারের সঙ্গেই কাটান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী।

এ বছর কেমন কাটছে জয়ার? উত্তরে তিনি বলেন, ‘আমি সবসময় ঢাকায় ঈদ করি। এবারো ঢাকায় ঈদ করেছি। পরিবারে সবার সঙ্গে সময়গুলো কাটাচ্ছি। এর চেয়ে আনন্দের আর কিছু হয় না। একবার কলকাতায় ঈদ করতে গিয়ে কেঁদেছিলাম- মিষ্টি, পোলাও আর মাটন খেয়ে। ওই ঈদটা আমি নিতে পারিনি।’তিনি আরও বলেন, ‘আমার যতই ব্যস্ততা থাকুক না কেন, দেশে ঈদ উদযাপন করা ছাড়া আর কিছু ভাবতে পারি না। দেশের বাইরে আর ঈদ করব না। শুধু ঈদই নয় পহেলা বৈশাখও উদযাপন করার ইচ্ছে নেই।’  

এদিকে, ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২’ -এ প্রদর্শিত হয়েছে জয়া অভিনীত সিনেমা ‘ঝরা পালক’। এর কেন্দ্র কবি জীবনানন্দ দাশের জীবনকথা। দুই বয়সের কবিকে পর্দায় ফুটিয়ে তুলেছেন কলকাতার নির্মাতা, অভিনেতা ও মন্ত্রী ব্রাত্য বসু এবং রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। কবির স্ত্রীর ভূমিকায় আছেন জয়া। সম্প্রতি ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজমের ‘ফেরেশতা’র শুটিং শেষ করেছেন এই অভিনেত্রী। এছাড়া মুক্তির অপেক্ষায় আছে জয়া আহসানের বেশ ক’টি সিনেমা।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল