ঢাকা ৩০ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
সমস্যা এক কিডনিতে, ডাক্তার কাটলেন অন্যটা লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস টাইটানের মতো এবার সাগরের তলদেশে যেতে চান মার্কিন ধনকুবের ৩০ কোটি টাকার ঝামেলা মিটল বিনা পয়সায় ১ জুলাই থেকে আবারও বাড়ছে পানির দাম পারমাণবিক অস্ত্র তৈরির দ্বারপ্রান্তে ইরান ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত রাফায় আশ্রয়শিবিরে ভয়াবহ হামলাকে ‘দুর্ঘটনা’ বললেন নেতানিয়াহু সিনেমাই তার ধ্যান-জ্ঞান মুম্বাই বিমানবন্দর ও তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

ওজন কমাবে যে পানীয়

#

২৮ এপ্রিল, ২০২৩,  5:46 AM

news image

গরমে ঠাণ্ডা কিছু পান না করলে যেন প্রশান্তি মেলে না। বাজারের বিভিন্ন ধরনের কোমল পানীয় পান না করাই ভালো। এগুলো ওজন বাড়িয়ে দেয়। তার চেয়ে বরং সুস্থ থাকতে ও ওজন কমাতে গরমে নিয়মিত পান করুন ৩ ওয়েট লস ড্রিংকস।


লেবু-আদার পানীয়



উপকরণ:


১. পানি ১ লিটার

২. লেবু ২টি

৩. আদা ১ ইঞ্চি

৪. গোলমরিচ সামান্য ও

৫. মধু ১ চা চামচ মধু।

পদ্ধতি : একটি বড় প্যানে ১ লিটার পানিতে দুটি লেবুর খোসা, গোলমরিচ ও আদা মিশিয়ে ৫ মিনিট ফুটিয়ে নিন। লেবুর খোসা সেদ্ধ না হওয়া পর্যন্ত জ্বাল দিন। এরপর ঠাণ্ডা করে পানি ছেঁকে একটি বড় গ্লাসে ঢেলে দিন। এরপর পানীয়ে মধু ও লেবুর রস মিশিয়ে সকালে খালি পেটে পান করুন। নিয়মিত পান করলে ওজন কমবে আবার গরমে স্বস্তিও মিলবে।


জিরা-দারুচিনির পানীয়


উপকরণ:


১. পানি ১ লিটার

২. জিরা ৩ চা চামচ

৩. দারুচিনি ৩ ইঞ্চি

৪. মধু ১ চা চামচ ও

৫. লেবু ১ চা চামচ।


পদ্ধতি : একটি বড় প্যানে ১ লিটার পানিতে জিরা ও দারুচিনি মিশিয়ে ৫ মিনিট সেদ্ধ করুন। কিছুক্ষণ পর নামিয়ে ছেঁকে ঠান্ডা করুন পানি। এরপর এতে মধু ও লেবু রস মিশিয়ে সকালে খালি পেটে পান করুন।


চিয়া-লেবুর পানীয়


উপকরণ:


১. চিয়া বীজ ২ চা চামচ

২. পানি ২ কাপ

৩. মধু ১ চা চামচ ও

৪. লেবু ১ চা চামচ।


পদ্ধতি : চিয়া ও লেবুর পানীয় তৈরি করতে প্রথমে চিয়া বীজ ১ কাপ পানিতে ১০ মিনিটের জন্য ভিজিয়ে রাখুন। অন্যদিকে আরও এক কাপ পানিতে মধু ও লেবুর রস মিশিয়ে নিন। চিয়া বীজ ভিজে ফুলে উঠলে অন্য গ্লাসের পানি তাতে মিশিয়ে নিন। ব্যাস তৈরি হয়ে যাবে ওয়েট লস ড্রিংকস চিয়া-লেবুর পানীয়। সকালে খুম থেকে উঠে খালি পেটে পান করুন এই ওয়েট লস পানীয়।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল