ঢাকা ১৯ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

ওজন কমাবে যে পানীয়

#

২৮ এপ্রিল, ২০২৩,  5:46 AM

news image

গরমে ঠাণ্ডা কিছু পান না করলে যেন প্রশান্তি মেলে না। বাজারের বিভিন্ন ধরনের কোমল পানীয় পান না করাই ভালো। এগুলো ওজন বাড়িয়ে দেয়। তার চেয়ে বরং সুস্থ থাকতে ও ওজন কমাতে গরমে নিয়মিত পান করুন ৩ ওয়েট লস ড্রিংকস।


লেবু-আদার পানীয়



উপকরণ:


১. পানি ১ লিটার

২. লেবু ২টি

৩. আদা ১ ইঞ্চি

৪. গোলমরিচ সামান্য ও

৫. মধু ১ চা চামচ মধু।

পদ্ধতি : একটি বড় প্যানে ১ লিটার পানিতে দুটি লেবুর খোসা, গোলমরিচ ও আদা মিশিয়ে ৫ মিনিট ফুটিয়ে নিন। লেবুর খোসা সেদ্ধ না হওয়া পর্যন্ত জ্বাল দিন। এরপর ঠাণ্ডা করে পানি ছেঁকে একটি বড় গ্লাসে ঢেলে দিন। এরপর পানীয়ে মধু ও লেবুর রস মিশিয়ে সকালে খালি পেটে পান করুন। নিয়মিত পান করলে ওজন কমবে আবার গরমে স্বস্তিও মিলবে।


জিরা-দারুচিনির পানীয়


উপকরণ:


১. পানি ১ লিটার

২. জিরা ৩ চা চামচ

৩. দারুচিনি ৩ ইঞ্চি

৪. মধু ১ চা চামচ ও

৫. লেবু ১ চা চামচ।


পদ্ধতি : একটি বড় প্যানে ১ লিটার পানিতে জিরা ও দারুচিনি মিশিয়ে ৫ মিনিট সেদ্ধ করুন। কিছুক্ষণ পর নামিয়ে ছেঁকে ঠান্ডা করুন পানি। এরপর এতে মধু ও লেবু রস মিশিয়ে সকালে খালি পেটে পান করুন।


চিয়া-লেবুর পানীয়


উপকরণ:


১. চিয়া বীজ ২ চা চামচ

২. পানি ২ কাপ

৩. মধু ১ চা চামচ ও

৪. লেবু ১ চা চামচ।


পদ্ধতি : চিয়া ও লেবুর পানীয় তৈরি করতে প্রথমে চিয়া বীজ ১ কাপ পানিতে ১০ মিনিটের জন্য ভিজিয়ে রাখুন। অন্যদিকে আরও এক কাপ পানিতে মধু ও লেবুর রস মিশিয়ে নিন। চিয়া বীজ ভিজে ফুলে উঠলে অন্য গ্লাসের পানি তাতে মিশিয়ে নিন। ব্যাস তৈরি হয়ে যাবে ওয়েট লস ড্রিংকস চিয়া-লেবুর পানীয়। সকালে খুম থেকে উঠে খালি পেটে পান করুন এই ওয়েট লস পানীয়।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল