ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

অভিনেত্রী শাহনাজ খুশির আবেগঘন পোস্ট

#

১২ মার্চ, ২০২৪,  12:13 PM

news image

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শাহনাজ খুশি। মাঝে মধ্যেই ভক্তদের সঙ্গে নিজের ভালো-মন্দ কিংবা অনুভূতি শেয়ার করেন। এবার ছোটবেলার স্মৃতি নিয়ে আবেগঘন পোস্ট দিয়েছেন খুশি।

মঙ্গলবার (১২ মার্চ) নিজের ফেসবুকে এক স্ট্যাটাস দেন খুশি। সেখানে রীতিমতো আবেগপ্রবণ হয়ে পড়েছেন এই অভিনেত্রী।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে খুশি লিখেছেন, আমার ছোট্টবেলার নিজের কোনো ছবি নাই। যেমন— সবার মায়ের কোলে, দোলনায়, কপালের এক কোনে বড় একটা কাজলের টিপ দেওয়া! হামাগুড়ি দিয়ে বসা, পাশে অষ্টারমিল্ক বা গ্ল্যাক্সো’র কৌটা রাখা!

একটু বড় হবার পর, দুই পাশে ঝুঁটি করা, ফ্রকের পেছনের ফিতা ফুল করে বাঁধা, হাঁটু অবধি মোজার সঙ্গে কালো জুতো!

মা-আব্বা পাশাপাশি, আব্বার হাঁটুর ওপরে বসা! নাহ নাই! আমি প্রায়ই ভাবি, কেমন হতে সে ছবি থাকলে? আমার চোখে কি টানা দেওয়া কাজল থাকতো, মায়ের একরাশ খোলা চুল থাকতো, সারা পিঠে ছড়ানো? অনেক কাঁথা বালিশের মাঝে, তুলতুলে ছোট্ট বালিশে ঘুমানো?

নাকি উঠোনে রশিতে মেলে রাখা কাপড়ের ফাঁকে ছোট্ট ফ্রক পরা আমি দাঁড়ানো! ভাই-বোন সবাই মিলে সারি বদ্ধভাবে দাঁড়ানো? আমাদের ছোটবেলায় কিছুই ছিল না। আর এমন একটা ছবিও ছিল না। আর এই ভাবনা অনেক সিনেমার গল্প তৈরি করে আমার মাথায়!

আমাদের ছোটবেলা ভাই-বোনের সংখ্যা ছিল কেবল, নিজ দায়িত্বে বেড়ে উঠা ছিল, যা কিছু না থাকা, সেখান থেকে অনেক কিছু করার সংকল্প ছিল। কিন্তু তবুও ভাবি, একটা ছবি থাকলে, ছোটবেলাটার একটা ভূগোল থাকত! শিশু কালের সঙ্গে কোথাও আমি মাঝে মাঝে প্রবাসী হতাম। এ জীবনের এত চোরাবালি থেকে মাঝে মাঝে মুক্তি ঘটত!

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল