ঢাকা ২০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

অভিনেত্রী শাহনাজ খুশির আবেগঘন পোস্ট

#

১২ মার্চ, ২০২৪,  12:13 PM

news image

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শাহনাজ খুশি। মাঝে মধ্যেই ভক্তদের সঙ্গে নিজের ভালো-মন্দ কিংবা অনুভূতি শেয়ার করেন। এবার ছোটবেলার স্মৃতি নিয়ে আবেগঘন পোস্ট দিয়েছেন খুশি।

মঙ্গলবার (১২ মার্চ) নিজের ফেসবুকে এক স্ট্যাটাস দেন খুশি। সেখানে রীতিমতো আবেগপ্রবণ হয়ে পড়েছেন এই অভিনেত্রী।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে খুশি লিখেছেন, আমার ছোট্টবেলার নিজের কোনো ছবি নাই। যেমন— সবার মায়ের কোলে, দোলনায়, কপালের এক কোনে বড় একটা কাজলের টিপ দেওয়া! হামাগুড়ি দিয়ে বসা, পাশে অষ্টারমিল্ক বা গ্ল্যাক্সো’র কৌটা রাখা!

একটু বড় হবার পর, দুই পাশে ঝুঁটি করা, ফ্রকের পেছনের ফিতা ফুল করে বাঁধা, হাঁটু অবধি মোজার সঙ্গে কালো জুতো!

মা-আব্বা পাশাপাশি, আব্বার হাঁটুর ওপরে বসা! নাহ নাই! আমি প্রায়ই ভাবি, কেমন হতে সে ছবি থাকলে? আমার চোখে কি টানা দেওয়া কাজল থাকতো, মায়ের একরাশ খোলা চুল থাকতো, সারা পিঠে ছড়ানো? অনেক কাঁথা বালিশের মাঝে, তুলতুলে ছোট্ট বালিশে ঘুমানো?

নাকি উঠোনে রশিতে মেলে রাখা কাপড়ের ফাঁকে ছোট্ট ফ্রক পরা আমি দাঁড়ানো! ভাই-বোন সবাই মিলে সারি বদ্ধভাবে দাঁড়ানো? আমাদের ছোটবেলায় কিছুই ছিল না। আর এমন একটা ছবিও ছিল না। আর এই ভাবনা অনেক সিনেমার গল্প তৈরি করে আমার মাথায়!

আমাদের ছোটবেলা ভাই-বোনের সংখ্যা ছিল কেবল, নিজ দায়িত্বে বেড়ে উঠা ছিল, যা কিছু না থাকা, সেখান থেকে অনেক কিছু করার সংকল্প ছিল। কিন্তু তবুও ভাবি, একটা ছবি থাকলে, ছোটবেলাটার একটা ভূগোল থাকত! শিশু কালের সঙ্গে কোথাও আমি মাঝে মাঝে প্রবাসী হতাম। এ জীবনের এত চোরাবালি থেকে মাঝে মাঝে মুক্তি ঘটত!

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল