ঢাকা ৩০ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
সমস্যা এক কিডনিতে, ডাক্তার কাটলেন অন্যটা লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস টাইটানের মতো এবার সাগরের তলদেশে যেতে চান মার্কিন ধনকুবের ৩০ কোটি টাকার ঝামেলা মিটল বিনা পয়সায় ১ জুলাই থেকে আবারও বাড়ছে পানির দাম পারমাণবিক অস্ত্র তৈরির দ্বারপ্রান্তে ইরান ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত রাফায় আশ্রয়শিবিরে ভয়াবহ হামলাকে ‘দুর্ঘটনা’ বললেন নেতানিয়াহু সিনেমাই তার ধ্যান-জ্ঞান মুম্বাই বিমানবন্দর ও তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

“সন্তানের নৈতিক শিক্ষায় একজন আদর্শ মায়ের ভূমিকা অপরিহার্য্য"-মেয়র আইয়ুব বাবুল

#

নিজস্ব সংবাদদাতা

১৯ জানুয়ারি, ২০২৩,  6:17 PM

news image

মোরশেদ আলম, পটিয়াঃ- পটিয়া পৌর মেয়র মোঃ আইয়ুব বাবুল বলেছেন, একটি জীবনেরই শুধু নয় একটি জাতির পরিণতি নির্ভর করে নারীদের শিক্ষার উপর। একজন নারী যদি শিক্ষিত না হয় তৈরি হয় একজন অশিক্ষিত মা এবং মায়েদের হাতেই গড়ে ওঠে হাজারো সন্তান।

একটি মেয়েকে বাল্যবিবাহ দেয়ার পরে তার লেখাপড়া করার সুযোগ খুব বেশি থাকে না। একটি মেয়েকে লেখাপড়ার সুযোগ না দেয়া বা অপরিণত বয়সে তাকে বিয়ে দেয়া এক নির্মম ইতিহাসের সূচনা। যে মেয়েটি লেখাপড়া করার সুযোগ পেলো না সেই মেয়েটি যখন মা হলো তাঁরই দায়িত্ব পড়লো নিজের সন্তানদের যথাযথ শিক্ষা দেয়ার। বাচ্চাদের খাওয়া, খেলাধুলা, পড়াশুনা, মৌলিক জ্ঞান থেকে শুরু করে সব ক্ষেত্রে মায়ের ভূমিকাই বেশি। তাঁর কাছ থেকে পাওয়া শিক্ষার প্রভাব পরে সন্তানদের উপর।

পরিবারে একটি সন্তান বেড়ে ওঠার অর্থ একটা জাতির ভবিষ্যৎ বেড়ে ওঠা। পারিবারিক পরিবেশে সন্তান সঠিক শিক্ষায় বেড়ে না উঠলে একটা জেনারেশন ডুবে যেতে পারে অন্ধকারের অতল গহীনে যা অনেক সময়ই প্রথমাবস্থায় বুঝতে পারা যায় না কারণ আজকে লাগানো গাছে ফল ধরতে সময় লাগে।

সঠিক শিক্ষার অভাবে এমনি করেই একটি পরিবার, একটি সমাজ, একটি জাতি ধীরে ধীরে অবনতির দিকে এগিয়ে যেতে থাকে। মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে মায়ের ভূমিকা অপরিহার্য্য।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে পটিয়ার ঐতিহ্যবাহী অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান খলিলুর রহমান মহিলা উচ্চ বিদ্যালয়ে করোনা বিস্তার রোধকল্পে  স্বাস্থ্য সচেতনা বৃদ্ধি ও শিক্ষার্থীদের সুরক্ষার নিমিত্তে মাস্ক বিতরণ এবং উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্কুলের প্রধান শিক্ষক সামশুল আলম সিদ্দিকের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক বিপ্লব ভট্টাচার্যের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, পটিয়া প্যানেল মেয়র বুলবুল আকতার, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সনজয় কান্তি দে, পৌর ৩নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম, নুর নাহার জালাল।

#এনএল২৪/এমএ

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল