ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

“সন্তানের নৈতিক শিক্ষায় একজন আদর্শ মায়ের ভূমিকা অপরিহার্য্য"-মেয়র আইয়ুব বাবুল

#

নিজস্ব সংবাদদাতা

১৯ জানুয়ারি, ২০২৩,  6:17 PM

news image

মোরশেদ আলম, পটিয়াঃ- পটিয়া পৌর মেয়র মোঃ আইয়ুব বাবুল বলেছেন, একটি জীবনেরই শুধু নয় একটি জাতির পরিণতি নির্ভর করে নারীদের শিক্ষার উপর। একজন নারী যদি শিক্ষিত না হয় তৈরি হয় একজন অশিক্ষিত মা এবং মায়েদের হাতেই গড়ে ওঠে হাজারো সন্তান।

একটি মেয়েকে বাল্যবিবাহ দেয়ার পরে তার লেখাপড়া করার সুযোগ খুব বেশি থাকে না। একটি মেয়েকে লেখাপড়ার সুযোগ না দেয়া বা অপরিণত বয়সে তাকে বিয়ে দেয়া এক নির্মম ইতিহাসের সূচনা। যে মেয়েটি লেখাপড়া করার সুযোগ পেলো না সেই মেয়েটি যখন মা হলো তাঁরই দায়িত্ব পড়লো নিজের সন্তানদের যথাযথ শিক্ষা দেয়ার। বাচ্চাদের খাওয়া, খেলাধুলা, পড়াশুনা, মৌলিক জ্ঞান থেকে শুরু করে সব ক্ষেত্রে মায়ের ভূমিকাই বেশি। তাঁর কাছ থেকে পাওয়া শিক্ষার প্রভাব পরে সন্তানদের উপর।

পরিবারে একটি সন্তান বেড়ে ওঠার অর্থ একটা জাতির ভবিষ্যৎ বেড়ে ওঠা। পারিবারিক পরিবেশে সন্তান সঠিক শিক্ষায় বেড়ে না উঠলে একটা জেনারেশন ডুবে যেতে পারে অন্ধকারের অতল গহীনে যা অনেক সময়ই প্রথমাবস্থায় বুঝতে পারা যায় না কারণ আজকে লাগানো গাছে ফল ধরতে সময় লাগে।

সঠিক শিক্ষার অভাবে এমনি করেই একটি পরিবার, একটি সমাজ, একটি জাতি ধীরে ধীরে অবনতির দিকে এগিয়ে যেতে থাকে। মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে মায়ের ভূমিকা অপরিহার্য্য।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে পটিয়ার ঐতিহ্যবাহী অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান খলিলুর রহমান মহিলা উচ্চ বিদ্যালয়ে করোনা বিস্তার রোধকল্পে  স্বাস্থ্য সচেতনা বৃদ্ধি ও শিক্ষার্থীদের সুরক্ষার নিমিত্তে মাস্ক বিতরণ এবং উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্কুলের প্রধান শিক্ষক সামশুল আলম সিদ্দিকের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক বিপ্লব ভট্টাচার্যের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, পটিয়া প্যানেল মেয়র বুলবুল আকতার, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সনজয় কান্তি দে, পৌর ৩নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম, নুর নাহার জালাল।

#এনএল২৪/এমএ

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল