ঢাকা ৩০ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
সমস্যা এক কিডনিতে, ডাক্তার কাটলেন অন্যটা লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস টাইটানের মতো এবার সাগরের তলদেশে যেতে চান মার্কিন ধনকুবের ৩০ কোটি টাকার ঝামেলা মিটল বিনা পয়সায় ১ জুলাই থেকে আবারও বাড়ছে পানির দাম পারমাণবিক অস্ত্র তৈরির দ্বারপ্রান্তে ইরান ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত রাফায় আশ্রয়শিবিরে ভয়াবহ হামলাকে ‘দুর্ঘটনা’ বললেন নেতানিয়াহু সিনেমাই তার ধ্যান-জ্ঞান মুম্বাই বিমানবন্দর ও তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

হারে প্যারিস পর্ব শেষ এমবাপ্পের

#

নিজস্ব সংবাদদাতা

১৩ মে, ২০২৪,  12:23 PM

news image
ছবি: সংগৃহীত

কয়েকদিন আগেই প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছাড়ার ঘোষণা দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। গতরাতে পার্ক দে প্রিন্সেসে পিএসজির জার্সি গায়ে জড়িয়ে মাঠে নামলেও দলকে জেতাতে পারেননি। লিগের বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের মাঠে হেরে যায় ৩-১ গোলে।

২০২৩-২৪ মৌসুমের লিগ ওয়ানের শিরোপা পিএসজি আগেই নিশ্চিত করে ফেলেছে। নিজেদের মাঠে গতরাতে তুলুসের বিপক্ষে ম্যাচটা ছিল পিএসজির জন্য শিরোপা জয়ের উৎসব করার। তবে ৩-১ গোলে হেরে আর উৎসব করা হয়নি প্যারিসিয়ানদের। চলতি মৌসুমে লিগ ওয়ানের দুই ম্যাচ ও ফ্রেঞ্চ কাপ ফাইনাল—তিন ম্যাচের প্রত্যেকটাই পিএসজি খেলবে প্রতিপক্ষের মাঠে।

পার্ক দে প্রিন্সেসে গতরাতে প্রথম গোল এসেছে এমবাপ্পের কল্যাণেই। ৮ মিনিটে আরনাউ তেনাসের পাস রিসিভ করে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে। পাঁচ মিনিট পরেই তুলুজকে সমতায় ফেরান দলটির স্ট্রাইকার থিস দালিঙ্গা। ১৩ মিনিটে সমতাসূচক গোলটি করেন তিনি।

প্রথমার্ধ্ব শেষ হয় ১-১ গোলে। শেষের দিকে এসে বেশি আক্রমণাত্মক খেলে তুলুজ। ৬৮ মিনিটে ইয়ান বোহোর গোলে এগিয়ে যায় তুলুজ। অতিরিক্ত সময়ের ৫ মিনিটে তুলুজের তৃতীয় গোল করেন ফ্র্যাঙ্ক ম্যাগরি।

ম্যাচ শেষে সাংবাদিকদের এনরিকে বলেন, ‘যেসব ম্যাচে উদযাপন করার কথা সেগুলো বাজেভাবে শেষ হয়। পেশাদার জগতে আমার অভিজ্ঞতা তাই বলে। তুলুজ বল ও বল ছাড়া দুর্দান্ত খেলেছে। শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত খেলেছে। বলার রয়েছে অল্প কিছুই। আমি কিছুটা হতাশ।’ 

এমবাপ্পের প্যারিস পর্ব শেষের রাতে শুভকামনাও জানিয়েছেন এনরিকে। পিএসজি কোচ বলেন, ‘এমবাপ্পের যা প্রাপ্য, ভক্ত-সমর্থকেরা তেমন সম্মান দিয়েছেন। তরুণ হলেও সে ক্লাব কিংবদন্তি। এখনো আমাদের সঙ্গে তার দুটি ম্যাচ আছে। তার ক্যারিয়ারের জন্য শুভকামনা জানাই।’ 

এবারের লিগ ওয়ানে ৩২ ম্যাচে ৭০ পয়েন্ট পেয়েছে পিএসজি। জিতেছে ২০ ম্যাচ, ড্র করেছে ১০ ম্যাচ ও হেরেছে দুই ম্যাচ। ১৫ ও ১৯ মে নিস ও মেসের বিপক্ষে লিগ ওয়ানের শেষ দুই ম্যাচ খেলবে পিএসজি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল