ঢাকা ১৬ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকায় কখন কোথায় ঈদের জামাত ২০২৩ সালে প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশে ১৮ লাখ মানুষ বাস্তুচ্যুত সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন ইসকন মহারাজকে দেখতে হাসপাতালে সিসিক মেয়র ও এমপি সুইজারল্যান্ডে জড়ো হয়েছেন বিশ্বনেতারা, যুদ্ধ অবসানের প্রত্যাশা বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায় ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ঢাকায় ঝুম বৃষ্টি, সন্ধ্যার পর ২ বিভাগে ভারী বর্ষণের আভাস তৌসিফ-নীহাকে নিয়ে সৌখিনের ঈদ চমক বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

সৌদি লিগে রোনালদোর নতুন ইতিহাস

#

ক্রীড়া ডেস্ক

২৮ মে, ২০২৪,  9:36 AM

news image
ছবি: সংগৃহীত

ইউরোপ ছেড়ে সৌদি প্রো লিগে যোগ দেওয়ার পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙেই চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার ছুঁলেন আরেকটি অনন্য রেকর্ড। লিগ ম্যাচে আল ইতিহাদের বিপক্ষে জোড়া গোল করে এক মৌসুমে সৌদি লিগে সবচেয়ে বেশি গোলের মালিক এখন রোনালদোই। 

আল ইতিহাদের বিপক্ষে রাতের ম্যাচে - গোলে জয় পেয়েছে রোনালদোর আল নাসর। এই জয়ে জোড়া গোল পেয়েছেন সিআর সেভেন। আর এতেই এই মৌসুমে লিগে রোনালদোর গোল দাঁড়িয়েছে ৩৫ এ। রোনালদো ভেঙেছেন ২০১৮-১৯ মৌসুমে করা আল নাসরের ফুটবলার আবদেরাজ্জাক হামাল্লাহর করা এক মৌসুমে ৩৪ গোলের রেকর্ড। সব মিলিয়ে ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৬৯ ম্যাচে ৬৪ গোল পেলেন রোনালদো। 

সৌদিতে যাওয়ার আগে স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ জুভেন্টাসের হয়ে ৭০১টি গোল পেয়েছেন ৩৯ বছর বয়সী রোনালদো। সব মিলিয়ে ক্লাব ফুটবলে তার গোলসংখ্যা দাঁড়াল ৭৬৫। পর্তুগাল জাতীয় দলের হয়ে ২০৬ ম্যাচে ১২৮ গোল করে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতাও রোনালদো। 

এই জয়ে সৌদি প্রো লিগে দ্বিতীয় হয়েই মৌসুম শেষ করল রোনালদোর আল নাসর। তাদের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছে আল হিলাল। 

এদিকে এবার রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরো খেলতে যাচ্ছেন রোনালদো। ফর্মে তুঙ্গে থেকে পর্তুগালকে আরেকবার ইউরোপ সেরা করার মিশন নিয়েই মাঠে নামবেন রোনালদো।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল