ঢাকা ১৬ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকায় কখন কোথায় ঈদের জামাত ২০২৩ সালে প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশে ১৮ লাখ মানুষ বাস্তুচ্যুত সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন ইসকন মহারাজকে দেখতে হাসপাতালে সিসিক মেয়র ও এমপি সুইজারল্যান্ডে জড়ো হয়েছেন বিশ্বনেতারা, যুদ্ধ অবসানের প্রত্যাশা বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায় ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ঢাকায় ঝুম বৃষ্টি, সন্ধ্যার পর ২ বিভাগে ভারী বর্ষণের আভাস তৌসিফ-নীহাকে নিয়ে সৌখিনের ঈদ চমক বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

সিলেটের হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন

#

০৮ ফেব্রুয়ারি, ২০২৪,  10:09 PM

news image

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ৩নং ফুলবাড়ী ইউনিয়নের হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি গ্রামের যুবকদের নিয়ে গঠিত সামাজিক সংগঠন হিলালপুর শাপলা সমাজ কল্যাণ সংঘের উদ্যোগে গ্রামের রাস্তার ৪০টি খুঁটিতে সোলার প্যানেলযুক্ত ও ইলেকট্রিক সড়ক বাতি স্থাপন ও উদ্বোধন করা হয় শুক্রবার ২রা ফেব্রুয়ারি। হিলালপুর জামে মসজিদের মোতায়াল্লী রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে ও হিলালপুর শাপলা সমাজ কল্যাণ সংঘের সাবেক সভাপতি, হিলালপুর জামে মসজিদের কোষাধ্যক্ষ সুলেমান আহমদের সঞ্চালনায় সড়ক বাতির উদ্বোধন করেন সংগঠনের মূল উদ্যোক্তা সমাজ সেবক, সাংবাদিক-কলামিস্ট, বিশিষ্ট শিক্ষানুরাগী মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল। শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন হিলালপুর শাপলা সমাজ কল্যাণ সংঘের সভাপতি সাকের ইসলাম। 


মোনাজাত পরিচালনা করেন হিলালপুর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আতাউর রহমান। তাঁর সাথে ছিলেন- হিলালপুর জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব মাওলানা আব্দুল মালিক, হিলালপুর পশ্চিম পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা রহুল আমিন।

এসময় গ্রামের মুরব্বিদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রবীন মুরব্বি আম্বিয়া মিয়া, কুনু মিয়া, আখলাছ মিয়া, মাতাব উদ্দিন, গিয়াস উদ্দিন, আহাদ মিয়া, খসরু মিয়া, উনু মিয়া, নুরুল হক, কাজু মিয়া, আব্দুল খালিক, আনা মিয়া, আব্দুর রব, তজন মিয়া।

সংগঠনের নেতৃবেৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- হিলালপুর শাপলা সমাজ কল্যাণ সংঘের সহ সভাপতি জিহান আহমদ, সিনিয়র সদস্য সাকির হুসাইন, সংঘের কার্যকর কমিটির সকল সদস্য ও গ্রামের যুব সমাজবৃন্দ।


হিলালপুর গ্রামের রাস্তাঘাটের সৌন্দর্যবর্ধন, লাইটিং এবং গ্রামের কল্যাণমুখী কাজে যারা নিয়মিত পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন তাদের মধ্যে অন্যতম হলেন-  হাফিজ আব্দুল বারির পক্ষে ক্যারল, হাফিজ আব্দুল মুকিতের পক্ষে ঝুরু, হাফিজ আব্দুল জলিলের পক্ষে মাছুম, ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পক্ষে আশরাফ, মাওলানা আব্দুর রহিমের পক্ষে জাহেদ, মরহুম আব্দুল বশিরের পক্ষে বাবুল, মরহুম আব্দুল হাইয়ের পক্ষে তারেক, মরহুম ডাক্তার আব্দুল হকের পক্ষে মোমিন, মরহুম ইজ্জাদ মিয়া (মেম্বার) এর পক্ষে জাকারিয়া, মরহুম আলাই মিয়ার পক্ষে জাকারিয়া, মরহুম মখন জালালির পক্ষে জাকারিয়া, মরহুম চুনু মিয়ার পক্ষে জামিল, নুরুল ইসলাম (পেস্কার) এর পক্ষে সুমন, লুতফুর রহমানের পক্ষে সুজন, মরহুম শফিকুল হকের পক্ষে টিপলু, মরহুমা রেজিয়া খানমের পক্ষে রেহা ও রুহি, মরহুমা জাহানারা হকের পক্ষে রুবা, মরহুম আতাউর রহমানের পক্ষে মুজিব ও হিলালপুর শাপলা সমাজ কল্যাণ সংঘের নেতৃবৃন্দ প্রমুখ।

সম্পর্কিত