ঢাকা ১৬ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকায় কখন কোথায় ঈদের জামাত ২০২৩ সালে প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশে ১৮ লাখ মানুষ বাস্তুচ্যুত সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন ইসকন মহারাজকে দেখতে হাসপাতালে সিসিক মেয়র ও এমপি সুইজারল্যান্ডে জড়ো হয়েছেন বিশ্বনেতারা, যুদ্ধ অবসানের প্রত্যাশা বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায় ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ঢাকায় ঝুম বৃষ্টি, সন্ধ্যার পর ২ বিভাগে ভারী বর্ষণের আভাস তৌসিফ-নীহাকে নিয়ে সৌখিনের ঈদ চমক বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

সাকিব বললেন, ‘আমরাতো মায়ের দোয়া টিম’

#

ক্রীড়া ডেস্ক

০৬ জুন, ২০২৪,  4:02 PM

news image
ছবি: সংগৃহীত

গত কিছুদিন ধরেই বাংলাদেশের পারফরম্যান্সের অবস্থা নাজুক। শান্ত-লিটনদের এমন বাজে পারফরম্যান্সের কারণে বিরক্ত ক্রিকেটভক্তরা। এছাড়া ক্রিকেটারদের কথায় কথায় দোয়া চাওয়ার রীতিতেও বিরক্ত অনেক সমর্থক। বাংলাদেশের ক্রিকেটাররা এমন ভাবে দোয়া চান, মনে হয় যেন দোয়াই পারবে দুর্দশা থেকে তাদের উত্তরণ ঘটাতে। বাংলাদেশ ক্রিকেট দল যেন পারফরম্যান্সে নয়, দোয়ায় ওপর ভর করে চলছে! বুধবার পারফরম্যান্স নিয়ে গণমাধ্যমকর্মীরা সাকিবকে শুভকামনা জানাতেই সাকিব রসিকতা করে উত্তর দিয়েছেণ, ‘আমরাতো মায়ের দোয়া টিম হয়ে গেছি।’ 

৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করছে পুরো দল। সেই অনুশীলনের এক ফাঁকেই গণমাধ্যমের সঙ্গে খুনসুটির এক পর্যায়ে সাকিব বলেছেন, ‘এখনতো বলতে পারছি না যে, দোয়া করেন। আমরাতো মায়ের দোয়া টিম হয়ে গেছি। দোয়া চাওয়া বন্ধ করে দিয়েছি (হাসি)।’ উত্তর শুনে সাংবাদিকদের মধ্যে হাসির রোল পড়ে যায়।

প্রায় সময়ই দেখা গেছে বিভিন্ন সময়ে অসহায় আত্মসমর্পণ করে সমর্থকদের কাছে দোয়া চাচ্ছেন ক্রিকেটাররা। কিছুদিন আগে শেখ মেহেদীর এক সাক্ষাৎকারে বারবার দোয়া চাওয়ার বিষয়টি নিয়ে ভক্ত-সমর্থকরা হাসা-ঠাট্টা করেছেন। ফলে বাংলাদেশ দল নিয়ে কোন আলোচনা উঠলেই এখন ‘মায়ের দোয়া ক্রিকেট টিম’ নিয়ে হাসি তামাশা হচ্ছে! 

বাংলাদেশ দলের মতো সাকিবের সময়টাও ভালো যাচ্ছে না। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং নিয়েও ভুগছেন বাঁহাতি অলরাউন্ডার। বিশ্বকাপে ভালো করতে হলে দ্রুত সাকিবের ফর্মে ফেরাটাও জরুরি। এদিকে, লঙ্কানদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে টিম ম্যানেজমেন্টের কপালে চিন্তার ভাঁজ। ইনজুরিতে শরিফুলের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। পাশাপাশি টপ অর্ডার লিটন দাস, নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকারদের ব্যাটেও রান খরা চলছে। সবকিছু মিলিয়ে লঙ্কানদের বিপক্ষে জয়ের পথটা তৈরি করতে পারে কেবল বাংলাদেশের টপ অর্ডারদের ব্যাটিং! 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল