ঢাকা ১৬ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
নর্থ বাংলা প্রেসক্লাব'র আত্নপ্রকাশ পুতিন-শি’র বন্ধুত্ব আরও অটুট, জানালেন যে সব বার্তা বিশ্বকাপের আগেই বাংলাদেশ-ভারত ম্যাচ কানাডায় প্রবাসী শিশু-কিশোরদের নিয়ে ফ্যাশন শো ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি ফুলের মালা পরানোর পরে কেন রিট, জানালেন নিপুণ আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ নারী দলের সঙ্গে ক্রিকেট খেললেন ডোনাল্ড লু-পিটার হাস ফ্রান্সে সহিংস বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি

শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক উস্কানি আছে : কাদের

#

নিজস্ব সংবাদদাতা

০৪ ডিসেম্বর, ২০২১,  4:11 PM

news image

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক দলের উস্কানি রয়েছে বলে উল্লেখ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিআরটিএ কর্তৃক আয়োজিত সচেতনতামূলক কর্মসূচি থেকে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একটি রাজনৈতিক দল থেকে ছাত্র-ছাত্রীদের উস্কানি দেওয়া হয়েছে। সেটার প্রমাণ আমাদের কাছে রয়েছে, ভিডিও ফুটেজ আছে। একটি রাজনৈতিক দলের মহানগরের এক নেত্রী স্কুলের পোশাক পড়ে রামপুরা এলাকার রাস্তায় দাঁড়িয়ে ছাত্র-ছাত্রীদের উস্কানি দিয়েছে।


উসকানিদাতাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে কিনা জানতে চাইলে সড়কমন্ত্রী বলেন, আইন প্রয়োগকারী সংস্থা নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে। আইনের বিষয়টা তো আর আমার হাতে নেই। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।  


তিনি আরো বলেন, নিরাপদ সড়কের আন্দোলন যে কারণে হচ্ছে, সে কারণগুলো অযৌক্তিক না, আমি স্বীকার করি। ছাত্র-ছাত্রীরা যখন আন্দোলন থামিয়ে পড়াশোনায় মনোনিবেশ করছে ঠিক তখনই রাজনৈতিক উস্কানি দিয়ে তাদের মাঠে নামানো হচ্ছে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।  


ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, করোনা মহামারির কারণে ছাত্র-ছাত্রীদের পড়াশোনার অনেক ক্ষতি হয়েছে। অনেক মূল্যবান সময় নষ্ট হয়েছে। তারা ক্যাম্পাসে ফিরে যাক। পড়াশোনায় মনোনিবেশ করুক। 


সড়ক দুর্ঘটনা রোধ করতে সবার সমন্বিত সহযোগিতা প্রয়োজন উল্লেখ করে সড়কমন্ত্রী বলেন, ইদানীং মোটরসাইকেলেও অ্যাকসিডেন্ট হচ্ছে। এসব অ্যাক্সিডেন্টে মৃত্যুর হার বেশি। আমার মনে হয় অ্যাক্সিডেন্টের সংখ্যা আগের চেয়ে কমেছে। কিন্তু অ্যাক্সিডেন্টে মৃত্যুর হার বেড়েছে।   


এ কর্মসূচিতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং বিআরটিএ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল