ঢাকা ২০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

রমজানে মুসলিম ফুটবলারদের জন্য অস্ট্রেলিয়ায় নতুন উদ্যোগ

#

১২ মার্চ, ২০২৪,  1:48 PM

news image
অস্ট্রেলিয়ান এ-লিগ

পবিত্র রমজান মাসে মুসলিম ফুটবলারদের জন্য নিজেদের পুরাতন রীতি বদল করছে অস্ট্রেলিয়ার ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ স্তর ‘অস্ট্রেলিয়ান এ-লিগ’।

লিগ কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, এবারের রমজানেই প্রথমবারের মতো এ-লিগে চালু হবে ইফতার ব্রেক। যেসব ম্যাচ সূর্যাস্তের সময়ে চলবে, সেসব ম্যাচেই দেখা যাবে এমন নিয়ম। এর অধীনে কোনো দল মাঠে থাকা রেফারির অনুমতি সাপেক্ষে ৯০ সেকেন্ডের জন্য বিরতির সময় পাবে। 

এসময় মুসলমান খেলোয়াড়রা নিজেদের ইফতার শেষ করবেন। এরপরেই তারা আবার মাঠের খেলায় ফিরে যাবেন। অস্ট্রেলিয়াতে আজ মঙ্গলবার থেকে শুরু হবে মহিমান্বিত এই মাস। হিজরি ক্যালেন্ডারের নবম এই মাসের জন্য বিশেষ এই নিয়ম আগে থেকেই যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে চালু আছে। 

পিএফএ প্রধান নির্বাহী কর্মকর্তা বু বুশ নিজেদের লিগে ইফতার বিরতি চালুর কথা নিশ্চিত করেছেন, ‘পূর্বের মৌসুমে রমজান যারা পালন করেছেন, তাদের বেলায় আমরা লক্ষ্য করেছি, তারা শুধু প্র্যাকটিস বা প্রস্তুতিই না, ম্যাচ চলাকালেও আমাদের সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবে গ্রহণ করেছেন। আমাদের খেলোয়াড়রা ভিন্ন ভিন্ন সমাজ এবং বিশ্বাস থেকে উঠে এসেছেন আর আমাদের এটা নিশ্চিত করতে হবে যে, তারা আমাদের খেলার পরিবেশে পর্যাপ্ত সমর্থন পাবে। আর এমন পদক্ষেপ নিশ্চিতভাবে এই পরিস্থিতি তৈরিতে ভূমিকা রাখবে।’ 

ইরাকি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান ফুটবলার আলী আগলাহ এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। ম্যাকার্থার এফসির এই ফরোয়ার্ড জানান, এই বিরতি তাকে খেজুর এবং কিছু পানি খাওয়ার সময় করে দেবে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল