ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

মোটরসাইকেল চুরি চক্রের প্রধান ছাত্রলীগ নেতা আরিফ গ্রেফতার

#

নিজস্ব সংবাদদাতা

১৬ সেপ্টেম্বর, ২০২৩,  7:45 PM

news image

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:- দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় দিনভর বিভিন্ন মার্কেট, শপিংমল কিংবা হাসপাতালের পার্কিং ঘুরে পছন্দের মোটর সাইকেল খুঁজে বের করতেন তিনি। কয়েক বছর ধরে রপ্ত করেছেন চুরির কৌশল। মোটর সাইকেল চুরিতে আরিফুলের দক্ষতা বিস্মিত হওয়ার মত। এ কাজে তার সময় লাগে মাত্র কয়েক সেকেন্ড। চুরি করা মোটর সাইকেলে রং আর নম্বর পাল্টে সেটি বিক্রি করে দেয় চক্রের অন্য সদস্যরা।

এবার শেষরক্ষা হলনা চোর চক্রের মূল হোতা পটিয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলামের। গত বৃহস্পতিবার রাতে কর্ণফুলী থানা পুলিশ প্রযুক্তির সহায়তায় তাকে পটিয়ার উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈড়লা এলাকা থেকে তাকে আটক করেছে। সংঘবদ্ধ মোটর সাইকেল চোরচক্রের মূল হোতা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম(২৩) উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈড়লা এলাকার মৃত জহির আহমদের পুত্র। ২০২২ সাল থেকে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করে আসছেন তিনি।

পুলিশ জানায়, পটিয়ার জঙ্গল খাইন ইউনিয়নের দিঘির পাড় এলাকা থেকে চুরি হওয়া একটি ডিসকভার ১২৫ সিসি মোটর সাইকেল উদ্ধার করে পুলিশ। দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় দিনভর বিভিন্ন মার্কেট, শপিংমল কিংবা হাসপাতালের পার্কিং ঘুরে পছন্দের মোটর সাইকেল খুঁজে বের করতেন তিনি। বয়স কম, দেখতেও সহজ সরল প্রকৃতির মতো তাই তাকে সন্দেহ করতো না কেউ।

এসব সুবিধা কাজে লাগিয়ে পার্কিংয়ে থাকা সবচেয়ে দামি মোটর সাইকেলটি নিয়ে মাত্র কয়েক সেকেন্ডেই হাওয়া হয়ে যেতো পরিচিত গ্যারেজে এনে মিনিটেই রং, চেসিস, নম্বর প্লেট পাল্টে বিক্রির জন্য প্রস্তুত করা হতো। এলাকার উঠতি বয়সের কিশোরদের মোটর সাইকেল চুরিও শেখাতেন তিনি। এর আগে পটিয়া ও কর্ণফুলী থানা পুলিশের যৌথ টিম কয়েকদিন আগে মোটর সাইকেল চোর চক্রের মুল হোতা আরিফুল ইসলামকে ধরতে তার বাড়িতে অভিযান পরিচালনা করেন। এ সময় তাকে পাওয়া না গেলেও বেশ কয়েকটি হেলমেট উদ্ধার করে পুলিশ।

কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদের কাছে জানতে চাইলে তিনি বলেন, কর্ণফুলী থানায় একটি মোটর সাইকেল চুরির মামলার সূত্র ধরে অভিযান চালিয়ে ১টি মোটর সাইকেল উদ্ধারসহ চক্রের মূল হোতা আরিফকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার বিকেলেই তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। তার  বিরুদ্ধে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কিনা তা জানতে চাইলে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি বোরহান উদ্দিন জানান, এই বিষয়ে আমি অবগত নই। এখন আপনার কাছ থেকে জানতে পেরেছি। যদি ছাত্রলীগ নেতা আরিফ জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল