ঢাকা ২০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

মোটরসাইকেল চুরি চক্রের প্রধান ছাত্রলীগ নেতা আরিফ গ্রেফতার

#

নিজস্ব সংবাদদাতা

১৬ সেপ্টেম্বর, ২০২৩,  7:45 PM

news image

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:- দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় দিনভর বিভিন্ন মার্কেট, শপিংমল কিংবা হাসপাতালের পার্কিং ঘুরে পছন্দের মোটর সাইকেল খুঁজে বের করতেন তিনি। কয়েক বছর ধরে রপ্ত করেছেন চুরির কৌশল। মোটর সাইকেল চুরিতে আরিফুলের দক্ষতা বিস্মিত হওয়ার মত। এ কাজে তার সময় লাগে মাত্র কয়েক সেকেন্ড। চুরি করা মোটর সাইকেলে রং আর নম্বর পাল্টে সেটি বিক্রি করে দেয় চক্রের অন্য সদস্যরা।

এবার শেষরক্ষা হলনা চোর চক্রের মূল হোতা পটিয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলামের। গত বৃহস্পতিবার রাতে কর্ণফুলী থানা পুলিশ প্রযুক্তির সহায়তায় তাকে পটিয়ার উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈড়লা এলাকা থেকে তাকে আটক করেছে। সংঘবদ্ধ মোটর সাইকেল চোরচক্রের মূল হোতা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম(২৩) উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈড়লা এলাকার মৃত জহির আহমদের পুত্র। ২০২২ সাল থেকে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করে আসছেন তিনি।

পুলিশ জানায়, পটিয়ার জঙ্গল খাইন ইউনিয়নের দিঘির পাড় এলাকা থেকে চুরি হওয়া একটি ডিসকভার ১২৫ সিসি মোটর সাইকেল উদ্ধার করে পুলিশ। দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় দিনভর বিভিন্ন মার্কেট, শপিংমল কিংবা হাসপাতালের পার্কিং ঘুরে পছন্দের মোটর সাইকেল খুঁজে বের করতেন তিনি। বয়স কম, দেখতেও সহজ সরল প্রকৃতির মতো তাই তাকে সন্দেহ করতো না কেউ।

এসব সুবিধা কাজে লাগিয়ে পার্কিংয়ে থাকা সবচেয়ে দামি মোটর সাইকেলটি নিয়ে মাত্র কয়েক সেকেন্ডেই হাওয়া হয়ে যেতো পরিচিত গ্যারেজে এনে মিনিটেই রং, চেসিস, নম্বর প্লেট পাল্টে বিক্রির জন্য প্রস্তুত করা হতো। এলাকার উঠতি বয়সের কিশোরদের মোটর সাইকেল চুরিও শেখাতেন তিনি। এর আগে পটিয়া ও কর্ণফুলী থানা পুলিশের যৌথ টিম কয়েকদিন আগে মোটর সাইকেল চোর চক্রের মুল হোতা আরিফুল ইসলামকে ধরতে তার বাড়িতে অভিযান পরিচালনা করেন। এ সময় তাকে পাওয়া না গেলেও বেশ কয়েকটি হেলমেট উদ্ধার করে পুলিশ।

কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদের কাছে জানতে চাইলে তিনি বলেন, কর্ণফুলী থানায় একটি মোটর সাইকেল চুরির মামলার সূত্র ধরে অভিযান চালিয়ে ১টি মোটর সাইকেল উদ্ধারসহ চক্রের মূল হোতা আরিফকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার বিকেলেই তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। তার  বিরুদ্ধে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কিনা তা জানতে চাইলে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি বোরহান উদ্দিন জানান, এই বিষয়ে আমি অবগত নই। এখন আপনার কাছ থেকে জানতে পেরেছি। যদি ছাত্রলীগ নেতা আরিফ জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল