ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

মেসির হ্যাটট্রিকে বলিভিয়ার জালে ৬ গোল আর্জেন্টিনার

#

ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর, ২০২৪,  9:50 AM

news image
ছবি: সংগৃহীত

চোট থেকে ফিরে আবারও মাঠে ঝলসে উঠলেন লিওনেল মেসি। বিশ্বকাপ বাছাইপর্বে তার হ্যাটট্রিকে বলিভিয়াকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। আর্জেন্টাইন অধিনায়ক মেসির এটি ছিল চোট সারানোর পর দ্বিতীয় ম্যাচ। যেখানে তিনি তিনটি গোল করে এবং দুইটি অ্যাসিস্ট দিয়ে দলের জয় নিশ্চিত করেন। 

ঘরের মাঠে ম্যাচের পুরোটাই ছিল আর্জেন্টিনার নিয়ন্ত্রণে। প্রথমার্ধ্বেই ৩-০ গোলে এগিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের ১৯ মিনিটে আর্জেন্টিনাকে লিড এনে দেন মেসি। এরপর ম্যাচের ৪৩ মিনিটে গোল করেন মার্তিনেজ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। মেসির মাপা ক্রস পেয়ে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক গোল করেন জুলিয়ান আলভারেজ।

দ্বিতীয়ার্ধে আলভারেজের বদলি হিসেবে নামেন আলমাদা। বদলি নেমেই ম্যাচের ৭০তম মিনিটেই গোলের দেখা পান তিনি। আর এতে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর দুই মিনিটে দুই গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টিনার অধিনায়ক। ৮৪ মিনিটে মাঝমাঠ থেকে পালাসিওসের কাছ থেকে পাস পেয়ে মেসি বলিভিয়ার দুই খেলোয়াড়কে কাটিয়ে গোল করেন। তার দুই মিনিট পরই ডি-বক্সের ঠিক বাইরে থেকে নিকো পাজের ব্যাক পাস থেকে দারুণ এক গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। শেষ পর্যন্ত এই ৬-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এ জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের পয়েন্ট তালিকার শীর্ষেই আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে বলিভিয়া।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল