ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত চারদিন ধরে কোথাও নেই ওবায়দুল কাদের! সারা দেশে ৩০০ বিজিবি মোতায়েন

মানবতার অখন্ড প্রাকৃতিক বিশ্বব্যবস্থা রক্ষায় মহান জিহাদে বদর অবতীর্ণ হয়েছিল

#

নিজস্ব সংবাদদাতা

২৮ মার্চ, ২০২৪,  8:11 PM

news image

মোরশেদ আলম:- ১৭শে রমজান ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে পটিয়ায় বিশ্ব ইনসানিয়াত বিপ্লব ও বিশ্ব সুন্নি আন্দোলনের উদ্যোগে সালাতু সালাম ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সংগঠনটির উপজেলা কার্যালয়ে আয়োজিত এ ইফতার মাহফিলে সংগঠনের পৌর সভাপতি মাওলানা নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখনে, সংগঠনটির কেন্দ্রীয় নেতা আল্লামা হাফেজ ক্বারী ইলিয়াছ শাহ।

সংগঠনের নেতা ইমরান হোসেন রিদয়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, আল্লামা শরিফ সরওয়ার, কুতুব উদ্দিন, আব্দুর রহিম, মো. মুছা, আবুল কালাম, জামাল উদ্দিন, মারুফ উদ্দিন, ডাক্তার সাদ্দাম হোসেন সাব্বির, ওবাইদুল হক পিবলু, মীর সুজন, আব্দুল মালেক, তৌকির ইসলাম ও মোরশেদ আলম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, অপশক্তির গ্রাস থেকে আত্মার প্রাণপ্রবাহ তথা সত্যের প্রবাহধারা ও দ্বীন রক্ষায় এবং পবিত্র কলেমা দ্বীনের দিকদর্শনে জীবনের সার্বভৌমত্বের ভিত্তিতে সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও মানবিক সাম্যের ভিত্তিতে সর্বজনীন মানবাধিকারের রূপরেখায় মুক্ত মানবতার অখন্ড প্রাকৃতিক বিশ্বব্যবস্থার রক্ষায় মহান সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমকে রমজানুল মোবারকেই মহান জিহাদে বদরে অবতীর্ণ হতে হয়েছিল ।

তারা বলেন, আত্মিক শুদ্ধি নয় আত্মিক উন্নতির জন্যই রোজা, বাতেলগ্রস্ত মিথ্যার ধারক দূষিত অশুদ্ধ আত্মার উন্নতি অসম্ভব। বাতেল দলমত নেতৃত্ব তথা মিথ্যা ও জুলুমের সম্পর্কই আত্মা দূষিত করে। ঈমান তথা সত্যে অটলতা এবং প্রিয়নবীর পরম ভালবাসাই আত্মিক শুদ্ধির আলো। আত্মার মূল, অস্তিত্ত্বের উৎস মহান রাসুল থেকে কোন ভাবে বিচ্ছিন্ন থাকলে রাসুল কেন্দ্রীক না হয়ে বস্তুভিত্তিক হয়ে থাকলে আত্মা মৃত অন্ধকার ও নাপাক হয়ে যায়,যেখানে নামাজ রোজা বা কোন এবাদতই আর কোন কাজে আসে না। প্রবৃত্তির দাসত্ব থেকে মুক্তির জন্য রোজা প্রবৃত্তির বিরুদ্ধে সংগ্রাম। কিন্তু মিথ্যা ও জুলুমের সম্পর্ক থেকে আত্মার মুক্তি ব্যতিত প্রবৃত্তি মুক্তির চেষ্টা অবান্তর। হাদিছ শরীফ অনুযায়ী শুধু ঈমান নয়, নিষ্ঠুরতা, হিংসা, অহংকার, অন্যের অনিষ্ট ইত্যাদি অসৎ স্বভাব থেকে মুক্ত হওয়া এবং সৎ গুনাবলী অর্জন করাও এবাদত কবুল হওয়ার জরুরী শর্ত যা তরিকতেরও মুল বিষয় এবং আমলের চেয়েও গুরুত্বপুর্ণ।

তারা বলেন, পবিত্র রমজানে অবশ্যই কোরআনুল করীম তেলাওয়াত করতে হবে, কিন্তু অপব্যাখ্যার শিকার হওয়া যাবে না, ওহাবী, মওদূদী, তবলীগী, শিয়া, কাদিয়ানী, সালাফী প্রভৃতি বাতেল ফেরকার বই পুস্তক ওয়াজ তফসির ঈমান হানিকর অপব্যাখ্যা। কোরআন পাকের সব আয়াতের অভিধানিক অর্থ গ্রহণ আল্লাহতাআলা নিজেই নিষিদ্ধ করেছেন, (সুরা আল ইমরান আয়াত-৭)। অতএব ঈমান হারা না হয়ে সত্যে অটল থাকতে হলে কেবলমাত্র মহান আহলে বায়েত, খোলাফায়ে রাশেদীন, সত্যের ইমামবৃন্দ ও আওলিয়াকেরামের পথ আহলে ছুন্নাত ওয়াল জামায়াতের দিশায় যুগের সঠিক দিকদর্শনে থাকতে হবে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল