ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

মহেশখালীতে প্যারাবন কাটার দায়ে মামলা, স্কেভেটর জব্দ

#

১৫ আগস্ট, ২০২৪,  9:47 PM

news image
গোরকঘাটা রেঞ্জ অফিসার মো. আইয়ুব আলী'র নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

কক্সবাজার অফিস:

কক্সবাজারের মহেশখালীতে প্যারাবন কেটে ঘের নির্মাণকালে একটি স্কেভেটর জব্দ করেছে বন বিভাগের গোরকঘাটা রেঞ্জ অফিস। এঘটনায় পানিরছড়া এলাকার মোহাম্মদ সিকদারকে প্রধান আসামি করে  ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বন বিভাগ।  গত ১৩ আগষ্ট দুপুরে গোরকঘাটা রেঞ্জ নিয়ন্ত্রিত ঝাপুয়া বিটের হোয়ানক  ইউনিয়নের অমাবস্যাখালী মৌজায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন গোরকঘাটা রেঞ্জ অফিসার মো. আইয়ুব আলী। তিনি জানান- অবৈধভাবে প্যারাবন কেটে ঘের নির্মাণের খবর পেয়ে এই অভিযান পরিচালনা করা হয় । এসময় একটি স্কেভেটর জব্দ করে গোরকঘাটা রেঞ্জ অফিস হেফাজতে আনা হয়েছে। এই বিষয়ে মহেশখালী কোর্টে মামলা দায়ের করা হয়, এতে আসামি করা হয়েছে  ৯ জনকে। পানিরছড়া এলাকার মোঃ সিকদার এর নেতৃত্বে প্যারাবন কাটা হয়েছে। প্যারাবন কাটার দায়ে এই  সিকদারের নামে এর আগেও  ৬-৭ টি মামলা আছে। প্যারাবন রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। 

তিনি আরো বলেন - উপকূলীয় বন বিভাগের  বিভাগীয় বন কর্মকর্তা,  সহকারী বন সংরক্ষক মহোদয়ের নির্দেশে, নৌবাহিনী ও মহেশখালী  উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযানে আমার সাথে ছিলেন  বিট কর্মকর্তা ঝাপুয়া ও গোরকঘাটা, চরণদ্বীপ ও মহেশখালী রেঞ্জের স্টাফ। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল