ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

ভারতে হতাশাজনক পারফরম্যান্সের পর দেশে ফিরলো টাইগাররা

#

ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর, ২০২৪,  9:45 AM

news image
ছবি: সংগৃহীত

পাকিস্তান সফর শেষে আত্মবিশ্বাসী মেজাজে দেশে ফিরেছিল বাংলাদেশ ক্রিকেট দল। এরপর বড় স্বপ্ন নিয়ে গেল মাসে ভারত সফরে যায় তারা। তবে ভারতের মাটিতে স্বপ্নগুলো পূরণ হয়নি, বরং হতাশাজনক পারফরম্যান্স নিয়ে ফিরতে হলো টাইগারদের। এর মধ্যে কিছু ম্যাচে বাংলাদেশকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে ভারত।

ব্যর্থ এই মিশন শেষে রোববার (১৩ অক্টোবর) গভীর রাতে হায়দারাবাদ থেকে ঢাকায় পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। তামিম ইকবালও দলের সঙ্গেই ফিরেছেন। খেলোয়াড়দের স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।  

ভারত সফরে ব্যাটিং পারফরম্যান্স ছিল সবচেয়ে বেশি চিন্তার বিষয়। টেস্ট সিরিজে উল্লেখযোগ্য রান করতে  ব্যর্থ হন টপ অর্ডারের ব্যাটাররা। একই ব্যর্থতা দেখা গেছে টি-টোয়েন্টি সিরিজেও। এই ফরমেটে শুরু থেকেই ব্যাটারদের নিষ্প্রভতা স্পষ্ট ছিল। বোলাররাও নিজেদের সেরা ফর্মে ছিলেন না। ফলে প্রতিটি বিভাগেই দল হোঁচট খেয়েছে।  

বাংলাদেশের ব্যাটিং সমস্যা অবশ্য নতুন নয়। বিশেষ করে টপ অর্ডারের ধারাবাহিক ব্যর্থতা দীর্ঘদিন ধরেই দলকে ভোগাচ্ছে। উন্নতির পরিবর্তে পারফরম্যান্সের এই অবনতি দিন দিন বাড়ছে। এতে সমর্থক ও ক্রিকেট বিশ্লেষকদের জন্যও উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।  

এই সফরের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে দ্রুত ঘুরে দাঁড়াতে হবে দলকে। সামনে আসছে গুরুত্বপূর্ণ সিরিজগুলো। তাই ক্রিকেটারদের পারফরম্যান্সে ইতিবাচক পরিবর্তন আনতেই হবে। নইলে কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হবে বাংলাদেশকে।  

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল