ঢাকা ১৬ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে গুলি, অবস্থা শঙ্কাজনক পটিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা গুপ্তচরবৃত্তির অভিযোগে যুক্তরাজ্যে গ্রেপ্তার ৩, ক্ষুব্ধ প্রতিক্রিয়া চীনের বিনামূল্যে কানে শোনার যন্ত্র পাবেন বধিররা, আবেদন করবেন যেভাবে সরকারি কোম্পানি বিক্রি করে দিচ্ছে পাকিস্তান ফিটনেসহীন বাস, ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের নির্দেশ অর্থমন্ত্রী করোনায় আক্রান্ত চীনা পণ্য আমদানিতে উচ্চ শুল্ক আরোপ করলেন বাইডেন ড.আবেদ চৌধুরী, এযাবৎ তাঁর সফল গবেষণা পঞ্চব্রীহি ধান

বীর মুক্তিযোদ্ধা মহসীন খান স্মৃতি মেধাবৃত্তির ফরম বিতরণ শুরু

#

নিজস্ব সংবাদদাতা

০৯ নভেম্বর, ২০২২,  1:59 PM

news image

মোরশেদ আলম, পটিয়াঃ- শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশের মানসে চট্টগ্রামের পটিয়ার বীর মুক্তিযোদ্ধা মহসীন খাঁন ফাউন্ডেশন কর্তৃক প্রথম বারের মতো বীর মুক্তিযোদ্ধা মহসীন খাঁন স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষা-২০২২ এর আয়োজন করা হয়েছে। 

গত মঙ্গলবার সকালে পটিয়া খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফরম বিতরণ কার্যক্রম শুরু করেন মেধাবৃত্তি পরীক্ষার সম্মানিত পরীক্ষা নিয়ন্ত্রক ও খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু। 

এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মহসীন খাঁন ফাউন্ডেশন এর ভাইস চেয়ারম্যান মুহাম্মদ মুহাইমেনুল ইসলাম খাঁন (পাপ্পু), খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রবাষক বাবু ভগিরথ দাশ, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক শামসুল ইসলাম ছিদ্দিক, পরীক্ষা পরিচালনা কমিটির সচিব ফারুক আহম্মদ ও বৃত্তি পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষার্থীরা।

শিক্ষা ও সমাজ উন্নয়নে বীর মুক্তিযোদ্ধা মহসীন খাঁন এর বহুবিধ অবদান বিদ্যমান। তিনি পটিয়া উপজেলা পরিষদের ০২ বার ও ৯নং জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের ০৩ বারের সফল চেয়ারম্যান ও ৭১’র রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা কমান্ডার এবং ইউনিয়ন কৃষি স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি ছিলেন।

উল্লেখ্য, ২০ নভেম্বর ২০২২ পর্যন্ত ফরম বিতরণ চলমান থাকবে। স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান ও পটিয়া ন্যাশনাল লাইব্রেরী থেকে ফরম সংগ্রহ করা যাবে। ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি জুনিয়র ক্যাটাগরিতে প্রথম পুরস্কার ১টি ট্যাব ও ৯-১০ম শ্রেণি সিনিয়র ক্যাটাগরিতে প্রথম পুরস্কার ১টি ল্যাপটপ প্রদান করা হবে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল