ঢাকা ৩০ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
সমস্যা এক কিডনিতে, ডাক্তার কাটলেন অন্যটা লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস টাইটানের মতো এবার সাগরের তলদেশে যেতে চান মার্কিন ধনকুবের ৩০ কোটি টাকার ঝামেলা মিটল বিনা পয়সায় ১ জুলাই থেকে আবারও বাড়ছে পানির দাম পারমাণবিক অস্ত্র তৈরির দ্বারপ্রান্তে ইরান ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত রাফায় আশ্রয়শিবিরে ভয়াবহ হামলাকে ‘দুর্ঘটনা’ বললেন নেতানিয়াহু সিনেমাই তার ধ্যান-জ্ঞান মুম্বাই বিমানবন্দর ও তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

বিদায়ের আগে পিএসজির মালিকের সঙ্গে এমবাপ্পের ঝগড়া

#

ক্রীড়া ডেস্ক

১৪ মে, ২০২৪,  12:23 PM

news image
ছবি: সংগৃহীত

বরুশিয়া ডর্টমুন্ডের কাছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে হেরে বিদায় নেয়ার পর সরাসরিই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। লিগ ওয়ানের ক্লাবটির জার্সিতে এরই মধ্যে কিংবদন্তির আসনে বসেছেন এই ফরাসি তারকা। ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা তিনিই। ফরাসি ক্লাবটি ছাড়ার আগেই অবশ্য মালিকপক্ষের সঙ্গে এমবাপ্পের সম্পর্কের ভাঙনের খবর শোনা যাচ্ছে।

চলতি মৌসুমের শুরু থেকেই পিএসজিতে এমবাপ্পের ভবিষ্যৎ নিয়ে নানা কানাঘুষা শোনা যাচ্ছিল। এই জুনেই লিগ ওয়ানের চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে ২৫ বছর বয়সী এমবাপ্পের। কিন্তু নতুন করে আর ক্লাবটির সঙ্গে চুক্তি করেননি এই বিশ্বকাপজয়ী। তখনই বোঝা যাচ্ছিল, ক্লাব ছাড়তে চলেছেন তিনি। কয়েক বছর ধরে রিয়াল মাদ্রিদের সঙ্গে তার নাম জড়িয়ে যে গুঞ্জন তা সত্যি হচ্ছে বলেই ধারনা করা হচ্ছিল।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায়ের পর আনুষ্ঠানিকভাবেই ক্লাব ছাড়ার বিষয়টি জানিয়েছেন এমবাপ্পে। গত ১১ মে তুলুসের বিপক্ষে লিগের ম্যাচের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করে জানান তার ক্লাব ছাড়ার বিষয়টি। সেই ভিডিওবার্তায় ক্লাবের সমর্থকসহ অনেকের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন এমবাপ্পে। কিন্তু সেই পোস্টের কোথাও ক্লাবের প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির নাম উল্লেখ করেননি তিনি।

আর এতেই এমবাপ্পের সঙ্গে সম্পর্কের ভাঙন ধরেছে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির।  ফরাসি গণমাধ্যমের দাবি, এই ঘটনার প্রেক্ষিতে এমবাপ্পের সঙ্গে খেলাইফির লম্বা সময় ধরে কথা কাটাকাটি হয়েছে। যার এক পর্যায়ে তারা একে অন্যের সঙ্গে চিৎকার চেঁচামেচি পর্যন্ত করেছেন।

লা পারিসিয়েন জানিয়েছে, তুলুসের বিপক্ষে পিএসজির লিগ ওয়ানের ম্যাচের আগে এমবাপ্পেকে ডেকে পাঠান। এমবাপ্পের কাছে তিনি জানতে চান, ফরাসি তারকা কেন ক্লাবের বিদায়ী বার্তায় তার নাম নেওয়া থেকে বিরত থেকেছেন, যেখানে অনেককেই তিনি ধন্যবাদ জানিয়েছেন, এমনকি ক্লাবের সমর্থকদেরও।

প্রতিবেদনটি জানাচ্ছে, এই ব্যক্তিগত আলাপচারিতা একসময় নোংরা পর্যায়ে চলে যায় এবং তাদের একে অন্যের প্রতি চিৎকার করে কথা বলতে শোনা যায়।

সেই প্রতিবেদনে একটি সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, এমবাপ্পে এবং খেলাইফির ঝগড়াঝাঁটি এমন পর্যায়ে গিয়ে ঠেকে যে পাশের কক্ষ থেকে দেয়ালে ঝাঁকিও অনুভব করা গেছে।

ব্যাপারটা আরও খারাপ পর্যায়ে পৌঁছায় তুলুসের কাছে পিএসজির ৩-১ গোলের হারে। ঘরের মাঠে এটিই ছিল পিএসজির জার্সিতে এমবাপ্পের শেষ ম্যাচ। এই ম্যাচ শুরুর আগে যখন একাদশে তার নাম ঘোষণা করা হচ্ছিল, পার্ক দে প্রিন্সেসে উপস্থিত পিএসজির সমর্থকরা অধিনায়ক এমবাপ্পের নামে দুয়ো দিতে থাকে।

আগামী বুধবার (১৫ মে) নিসের মাঠে পিএসজি মৌসুমের শেষ ম্যাচ খেলবে। এই ম্যাচে এমবাপ্পেকে খেলানো হয় কি-না তা এখন দেখার বিষয়।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল