ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

বিজয় দিবসে প্রাথমিক বিদ্যালয়ে নতুন পতাকা উত্তোলনের নির্দেশ

#

১৩ ডিসেম্বর, ২০২১,  8:53 PM

news image

বিজয় দিবস উপলক্ষে প্রাথমিক বিদ্যালয়ে সম্পূর্ণ নতুন জাতীয় পতাকা উড়াতে হবে। কোনোক্রমেই পুরোনো পতাকা উত্তোলন করা যাবে না।

সোমবার (১৩ ডিসেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নতুন জাতীয় পতাকা (বিধি মোতাবেক সঠিক মাপ ও রঙের) উত্তোলন করতে হবে। কোনোক্রমেই পুরোনো পতাকা উত্তোলন করা যাবে না।

যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সব অফিস এবং সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় পতাকা উত্তোলন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে দেশব্যাপী শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন। বঙ্গবন্ধুর আদর্শের শিখায় আলোকিত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের মাহেন্দ্রক্ষণে এ শপথ অনুষ্ঠিত হবে।

শপথ অনুষ্ঠানের সঙ্গে মিল রেখে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের নির্ধারিত পোশাক পরিধান করে শপথ বাক্য পাঠ করবে। শিক্ষার্থীরা ছোট আকারের (১০ ইঞ্চি বাই ৬ ইঞ্চি) জাতীয় পতাকা হাতে নিয়ে নির্দিষ্ট ডিজাইনের মাস্ক পরে শপথে অংশ নেবে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল