ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

বিক্রি হওয়া নবজাতক ফিরল মায়ের কোলে

#

নিজস্ব সংবাদদাতা

০৪ ফেব্রুয়ারি, ২০২২,  12:34 PM

news image
বিক্রি হওয়া নবজাতক ফিরল মায়ের কোলে

নিজস্ব প্রতিনিধি : অবশেষে মায়ের কোলে ফিরেছে নবজাতক। চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় হাসপাতালের বিল দিতে ব্যর্থ হয়ে  বিক্রি হয়ে যাওয়া শিশুটিকে উদ্ধার করে তার প্রকৃত মায়ের কাছে হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন।

 উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও স্থানীয় থানা পুলিশের সহযোগিতায় যৌথ অভিযানে রাতের মধ্যেই শিশুটিকে উদ্ধার করা হয়। উদ্ধার কার্যক্রম সার্বিকভাবে তত্ত্বাবধান করেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

উপজেলার ষাটনল থেকে জনৈক শীমলা আক্তারের কাছ থেকে শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়। এ সময় উভয় পক্ষকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদে জানা যায়, হাসপাতালের বিল মিটাতে না পেরে হাসপাতালের পরামর্শে নবজাতকের বাবা-মা ৫০ হাজার টাকার বিনিময়ে বাচ্চাটিকে বিক্রি করে। 

২৬ হাজার টাকা হাসপাতালের বিল পরিশোধ করে বাকি টাকা মাকে দেওয়া হয়। পরে মায়ের আর্তনাদে বিষয়টি চারদিকে জানাজানি হলে সাংবাদিক-প্রশাসন সকলের কর্ণগোচর হলে প্রশাসন স্বপ্রণোদিত হয়ে মাঠে নামে। রাতের মধ্যেই প্রশাসন নবজাতককে উদ্ধার করতে সক্ষম হয়।

হাসপাতালের বিল পরিশোধ করতে ‘নবজাতক বিক্রি’!হাসপাতালের বিল পরিশোধ করতে ‘নবজাতক বিক্রি’! পরে তারা উভয়পক্ষ আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় মুচলেকা প্রদানের মাধ্যমে শিশুটিকে তার প্রকৃত মায়ের কাছে হস্তান্তর করে। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেদায়েত উল্লাহ, মতলব উত্তর থানা পুলিশের সদস্যগণ ও স্থানীয় জনসাধারণ। 

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান জানান, শিশু উদ্ধারের ক্ষেত্রে জনসাধারণের স্বতঃস্ফূর্ত সহযোগিতা পাওয়া গেছে। শিশুটি উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরে আমরাও আনন্দিত।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ২৬ জানুয়ারি মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের হানিরপাড় গ্রামের দিনমজুর মো. আলমের স্ত্রী তামান্না বেগমের (২৮) প্রসবব্যথা উঠলে স্থানীয় চিকিৎসকের পরামর্শে ছেংগারচর পালস এইড হাসপাতালে ভর্তি করেন স্বজনেরা। সেখানে সিজারিয়ান অস্ত্রোপচারে এক ছেলেসন্তানের জন্ম দেন তামান্না। ২৮ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে ভর্তি থাকেন তিনি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল