ঢাকা ১৬ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকায় কখন কোথায় ঈদের জামাত ২০২৩ সালে প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশে ১৮ লাখ মানুষ বাস্তুচ্যুত সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন ইসকন মহারাজকে দেখতে হাসপাতালে সিসিক মেয়র ও এমপি সুইজারল্যান্ডে জড়ো হয়েছেন বিশ্বনেতারা, যুদ্ধ অবসানের প্রত্যাশা বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায় ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ঢাকায় ঝুম বৃষ্টি, সন্ধ্যার পর ২ বিভাগে ভারী বর্ষণের আভাস তৌসিফ-নীহাকে নিয়ে সৌখিনের ঈদ চমক বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

বিএনপি নেতাকে হত্যার দায় নেওয়ার সৎ সাহস সরকারের নেই: গয়েশ্বর

#

২৮ ডিসেম্বর, ২০২২,  7:08 PM

news image

বিএনপি নেতাকে হত্যার দায় নেওয়ার সৎ সাহস সরকারের নেই বলে দাবি করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের নিহত বিএনপি নেতা আব্দুর রশিদ আরেফিনের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নিতে এসে এসব কথা বলেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘তথ্যমন্ত্রী অমানবিকভাবে বলেছেন আব্দুর রশিদ আরেফিন নাকি হার্ট অ্যাটাকে মারা গেছেন। অথচ এখানকার মানুষ বলছে তাকে পুলিশের লাঠিচার্জ, এককথায় সাপ পেটানোর মতো করে মারা হয়েছে।’ 

গয়েশ্বর বলেন, ‘একহাতে তার জীবন কেড়ে নেওয়া তারপরে যে নিষ্ঠুরতা, এটা অমানবিকতা। বিএনপি নেতাকে হত্যা করে তার মৃত্যুকে হৃদ্‌রোগে মারা যাওয়ার কথা বলা হচ্ছে। বিএনপি নেতাকে হত্যার দায় নেওয়ার সৎ সাহস সরকারের নেই।’এসময় নিহত বিএনপি নেতা আব্দুর রশিদ আরেফিনের পরিবারের হাতে নগদ আর্থিক সহায়তা তুলে দেন গয়েশ্বর চন্দ্র রায়। পরে বোদা উপজেলা বিএনপির আয়োজনে নিহত বিএনপি নেতা আরেফিনের স্মরণে আরেফিনের বাড়ির উঠানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বোদা উপজেলার বিএনপির আহ্বায়ক আফাজুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, সদস্যসচিব ফরহাদ হোসেন আজাদ প্রমুখ। পরে নিহতের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল