ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

বসতবাড়িতে লুটপাট ও সন্ত্রাসের প্রতিবাদে সংবাদ সম্মেলন

#

১৫ জানুয়ারি, ২০২২,  4:36 PM

news image

এনএল প্রতিবেদক  :

বসতবাড়িতে হামলা ও লুটপাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী জয়নালের পরিবার। 

গত ১৪ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে কক্সবাজারের রামু উপজেলার চেইন্দা মৌজাধীন সাদরপাড়া ফুটবলখেলা মাঠ সংলগ্ন ডা.জয়নালের বাসতবাড়িতে সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাপক লুটপাট, ভাঙচুর করেছে৷ সন্ত্রাসীকাজে বাঁধা দেয়ায় দুর্বৃত্তরা ডা. জয়নাল আবেদীন তার স্ত্রী ও তিন শিশু পুত্রকে বেধড়ক মারধর করেছে তারা৷ তাদের  চিৎকারে এলাকার লোকজন জড়ো হলে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে। 

ভুক্তভোগী ডা. জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, সশস্ত্র সন্ত্রাসীরা শুধু আমাদের মারধর করেছে তা নয় ব্যাপক লুটপাট  ও বসতবাড়িতে ভাঙচুর করেছে। নিয়ে গেছে বসতবাড়িতে থাকা ২ টি ল্যাগেজ, যেখানে কাপড় চোপড় স্বর্ণালংকার ছাড়াও মূল্যবান কাগজপত্রও ছিল । বসতিতে ছড়ি ছিটিয়ে থাকা ৫০ ব্যাগ সিমেন্ট, লোহার রড, ইট কংক্রিটসহ অন্তত ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায় তারা।

এ ঘটনায় গিয়াস উদ্দিন রাজন ও ইউনুস এর নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী হামলা চালায়। 

এবং তাদের সাথে অজ্ঞাতনামা ৩০-৩৫ জন  লোক ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।   সন্ত্রাসী হামলায় গুরুতর আহত জয়নালের স্ত্রী  রুমেনা আক্তার এখনো শংকামুক্ত নয়। 

অতর্কিত এ হামলায় জয়নাল নিজেকেও আহত বলে দাবি করেন এবং তার তিন শিশু পুত্রকে বেধড়ক পিটিয়েছে সন্ত্রাসীরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি।তবে ডা. জয়নাল জানিয়েছেন মামলার প্রস্তুতি চলছে। 

স্থানীয়রা বলেন , ডা. জয়নাল স্বপরিবারে উক্ত বসতবাড়িতে দীর্ঘ ১২-১৩ বছর পর্যন্ত বসতি করে আসছে বলে সাংবাদিকদের জানান।



logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল