ঢাকা ২৩ ফেব্রুয়ারি, ২০২৪
সংবাদ শিরোনাম
শান্ত সীমান্ত পরিস্থিতি, টেকনাফ - সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচলের দাবি পটিয়ায় সোনালী লাইফ ইন্স্যুরেন্সের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত পটিয়ায় শহীদের শ্রদ্ধা জানিয়েছেন এলডিপির নেতৃবৃন্দরা উখিয়ায় সড়ক দুর্ঘটনায় রোহিঙ্গা শিশু নিহত উখিয়ায় সড়ক দুর্ঘটনায় রোহিঙ্গা শিশু নিহত উখিয়ায় সড়ক দুর্ঘটনায় রোহিঙ্গা শিশু নিহত কক্সবাজারে পর্যটকের ঢল: ভোগান্তি মহান একুশের শুভেচ্ছা মহান একুশে ফেব্রুয়ারির শুভেচ্ছা রাঙ্গুনিয়ায় বজলুর রহমান মহাজেরে মক্কী(রহঃ) বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল ২১ ফেব্রুয়ারি

পেলে চেয়েছিলেন মেসির হাতেই উঠুক বিশ্বকাপ

#

০৪ মার্চ, ২০২৩,  6:17 AM

news image

কাতার বিশ্বকাপে ব্রাজিল বিদায় নিয়ে কোয়ার্টার ফাইনাল থেকে, আর ৩৬ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপের শিরোপা নিয়ে দেশে ফিরেছে মেসির আর্জেন্টিনা দল। কাতার বিশ্বকাপ চলার সময়ই খবর আসে ব্রাজিলের কিংবদন্তী ও তিনবার বিশ্বজয়ী ফরোয়ার্ড পেলে শয্যা নিয়েছেন হাসপাতালে। ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে হেরে তিনি প্যালিয়েটিভ কেয়ারে চলে যান। শুরু হয় শান্তিতে চলে যাবার সব আয়োজন। 

বিশ্বকাপের ফাইনাল হয় ১৮ ডিসেম্বর। ২৯ ডিসেম্বর রাতে ফুটবল বিশ্ব থমকে যায়, তাদের সম্রাট পেলে প্রয়াত হয়েছেন। ফুটবল সম্রাটের মেয়ে কেলি নাসিমেন্টো ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন, তাঁর বিখ্যাত বাবা মৃত্যুর আগে চেয়েছিলেন আর্জেন্টিনাই চ্যাম্পিয়ন হোক।

বাবার মৃত্যুর প্রায় দুই মাস পর তিনি লিখেছেন, নক আউটে ব্রাজিল যখন ক্রোয়েশিয়ার কাছে হার মানে, তখন বাবার শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। আমার বাবার জন্য ব্রাজিল বিশ্বকাপ জিতুক, এটাই চেয়েছিলেন ব্রাজিলের সবাই। 

ব্রাজিলের স্বপ্নভঙ্গের পর হাসপাতাল ঘরে শুয়ে থাকা বাবার কাছে সবার জিজ্ঞাসা ছিল একটাই, এবার কে জিতবে, আর্জেন্টিনা নিশ্চয়ই নয়। বাবা তখন বলেন, অবশ্যই আর্জেন্টিনা। বিশ্বকাপ এবার দক্ষিণ আমেরিকায় থেকে যাওয়াই উচিত। মেসিরই এই বিশ্বকাপ প্রাপ্য।


পেলের ইচ্ছার কথা কেলি নাসিমেন্টো জানিয়েছিলেন মেসির স্ত্রী আন্তোনেলাকে। ২০২২ সালের ফাইনাল ম্যাচ দেখা সম্ভব হয়নি পেলের পক্ষে। তাঁর শারীরিক অবস্থা খারাপ থেকে আরও খারাপ হয়েছিলো। কিন্তু আর্জেন্টিনার জয় আর মেসির হাতে বিশ্বকাপের খবর দেয়া হয় পেলেকে। 


কেলি জানান, বিশ্বকাপ আর্জেন্টিনায় যাওয়ায় খুব খুশি হন পেলে। পরে অবশ্য পেলে টুইটারে আর্জেন্টিনাকে অভিনন্দন জানান। লিখেছিলেন, ‘দিয়েগো নিশ্চয় এখন হাসছে’। তিনি অবশ্যই আর্জেন্টিনার প্রায়াত ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনার কথাই বলেছিলেন।  


logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল