ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত চারদিন ধরে কোথাও নেই ওবায়দুল কাদের! সারা দেশে ৩০০ বিজিবি মোতায়েন

পেকুয়ায় সাংবাদিকদের ওপর হামলা মোবাইল ও ক্যামেরা লুট

#

২২ মে, ২০২৩,  11:19 PM

news image

মোঃ কামাল উদ্দিন, চকরিয়া ( কক্সবাজার):

কক্সবাজারের পেকুয়ায় সংবাদ সংগ্রহে গিয়ে চারজন সাংবাদিক হামলার শিকার হয়েছেন।সোমবার দুপুর ৩ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের হারিণাফাঁড়ি এলাকায় এ ঘটনা ঘটে।হামলায় আহতরা হলেন, দৈনিক সময়ের আলো পত্রিকার সাংবাদিক ইমরান হোসাইন, মোহনা টেলিভিশনের সাংবাদিক হারুন বিল্লা, দৈনিক বাঁকখালী পত্রিকার সাংবাদিক আজিজুল হক ও দৈনিক সমুদ্র কন্ঠ সাংবাদিক সাইফুল ইসলাম।

স্থানীয় বাসিন্দারা বলেন, চারজন সাংবাদিক একটা গাড়িতে এসে একটা ওষুধের দোকানে বসেন। সেখানে দোকানদার ও স্থানীয় কয়েকজন বাসিন্দার সাথে কথা বলে তাঁরা চলে যাবার জন্য গাড়ির দিকে যাচ্ছিলেন। এসময় অতর্কিতভাবে দিদার নামের এক ব্যক্তির নেতৃত্বে ১০-১৫ জন নারী-পুরুষ তাঁদের ওপর হামলা চালান।

সাংবাদিক ইমরান হোসাইন বলেন, গত ৭ মে ইয়াবা কারবারি জিয়া উদ্দিনের বিরুদ্ধে একটি প্রতিবেদন প্রকাশের জের ধরে আমাদের ওপর পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে। হামলাকারীরা আমার হাতে থাকা একটি মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। এসময় আমাকে রক্ষা করতে এসে আমার অপর সহকর্মীরাও হামলার শিকার হন। হামলাকারীরা সহকর্মী হারুনের একটি মোবাইল ও সাইফুলের কাঁধে থাকা ক্যামেরার ব্যাগ ছিনিয়ে নেয়।

এব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, ঘটনার পরপর পুলিশ পাঠানো হয়েছে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মূল অভিযুক্ত দিদার পলাতক রয়েছে। তাদের ধরতে পুলিশের অভিযান চলছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল