ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
অপারেটরদের সঙ্গে বৈঠকের পর জানা যাবে মোবাইল ইন্টারনেট চালুর,খবর বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে

পটিয়ায় ভূমি সেবা জনগনের দৌরগোড়ায়_দুইদিনে সেবা নিল ১২০ জন

#

নিজস্ব সংবাদদাতা

০৯ জুন, ২০২৪,  10:29 PM

news image

মোরশেদ আলম, পটিয়া (চট্টগ্রাম):- ভূমি সেবার কার্যক্রম সাধারণ জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে গতবছরের ধারাবাহিকতায় এ বছরও ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে ‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ স্লোগানে সারাদেশের ন্যায় চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলায় শনিবার (৮ জুন) উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে 'ভূমি সেবা সপ্তাহ ২০২৪' এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দীন ভূঞা জনী।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বর্ণাঢ্য শোভা যাত্রার আয়োজন করা হয়। পরবর্তীতে প্রধান অতিথি বেলুন ফেস্টুন উড়িয়ে 'ভূমি সেবা সপ্তাহ ২০২৪' এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। এছাড়াও তিনি উদ্বোধনী অনুষ্ঠান শেষে ফিতা কেটে সপ্তাহব্যাপী ভূমি সেবার জন্য স্থাপিত সেবা বুথ জনগণের জন্য উন্মুক্ত করেন। সহকারী কমিশনার (ভূমি) প্লাবন কুমার বিশ্বাস এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পটিয়া উপজেলার সকল ইউনিয়ন ভূমি সহকারী ও উপ-সহকারী কর্মকর্তাগণসহ উপজেলা ভূমি অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীগণ।

সরেজমীনে রবিবার দুপুরে গিয়ে দেখা যায়, 'ভূমি সেবা সপ্তাহ ২০২৪' উপলক্ষে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে সেবা প্রার্থীদের জন্য সেবা বুথ স্থাপন করা হয়েছে, যা ১৪ জুন পর্যন্ত চালু থাকবে। এই সেবা বুথে অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, অনলাইন খতিয়ান প্রদান, ই- নামজারী আবেদন, অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন, মাঠ পর্যায়ে চলমান জরীপ কার্যক্রম বিষয়ে গণশুনানীসহ সেবা গ্রহীতাদের সেবা সম্পর্কিত সকল তথ্য পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, ভূমি সপ্তাহের প্রথম ও ২য় দিনে বিভিন্ন বিষয়ে ১২০ জন গ্রাহক সেবা নেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল