ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

নগর আওয়ামী পরিববারের রাজনীতিতে রাজাকার কণ্যার অনুপ্রবেশ

#

১০ জুন, ২০২২,  7:53 PM

news image

চট্টগ্রাম মহানগর আওয়ামী পরিবারের রাজনীতিতে নান কৌশলে স্বাধীনতা বিরোধী চক্রের অনুপ্রবেশ ঘটেছে। এসব চক্র সুকৌশলে দলীয় লেবাস পরে স্বাধীনতা ও সংগঠন বিরোধী চক্রান্ত লিপ্ত বলে অভিযোগ রয়েছে। 

পতেঙ্গা ৪১ নং ওয়ার্ড। কাজিয়া বাপের বাড়ি ( রাজাকারের বাড়ি)। এবাড়ির তালিকাভুক্ত রাজাকার আবু তাহের,পিতা -মৃত নুর আহামদ। মুক্তিযুদ্বকালে এলাকায় আবু তাহেরের নেতৃত্বে হত্যা নির্যাতনের ঘটনা এবং প্রকাশ্যে স্বাধীনতা বিরোধী অবস্থান এখনো এলাকাবাসীর কাছে লোমহর্ষক স্মৃতি।তারই কন্যা  সোনিয়া আজাদ(নহিদা ইয়াসমিন) যে নগর আওয়ামীলীগের মহিলা  যুব অঙ্গসংগঠনের   নেতৃত্বে। স্বামী তার নগর যুবলীগের রাজনীতির সাথে জড়িত। এ সুবাদে রাজাকার পরিবার বংশোদ্ভূত স্ত্রীর অভিষেক হলো  আওয়ামী পরিবারের মহিলা যুব সংগঠনের নেতৃত্বে।

নেতৃত্ব ও সংগঠনে আরো রাজাকার পুনর্বাসনের মিশন নিয়ে সোনিয়া আগামীতে আরো বড় পদের আশায় নানামুখি চক্রান্তে লিপ্ত বলে দলীয় সূত্রে জানা গেছে।নেতা কর্মীরা মনে করেন সোনিয়া এখন যে সংগঠনে যুক্ত তার পদ পদবি ব্যবহার করে পরিবারের পূর্বের কলংকিত ইতিহাস আড়াল করার কাজেই ব্যস্ত।সারা বছর কোন সাংগঠনিক কর্মকান্ডে নেই অভ্যন্তরীন কোন্দল বিভেদ ছড়ানো ছাড়া।নগর আওয়ামী লীগের নারী সংগঠনের নাম প্রকাশে অনিচ্ছুক এক নেত্রী বলেন তার পারিবারিক ইতিহাস অনেকেরই অজানা।তার পিতা একজন তালিকাভুক্ত  রাজাকার হয়েও দলের একটা শীর্ষ পদে আাসীন, এটা সত্যি বিস্ময়কর ও রহস্যজনক।একটা সাংগঠনিক কর্মকান্ডে নিস্ক্রিয় অথচ দলীয় শীর্ষ পদবীধারী সোনিয়া স্বামীর রাজনৈতিক অবস্থানকে পূঁজি করে আরো উপরে ওঠার নানা কৌশল অবলম্বন করছে। 

তার পরিবার বিশেষ করে তার বাবা যে মহানগর মুক্তিযোদ্ধা সংসদের একজন তালিকাভুক্ত রাজাকার এ প্রসঙ্গে স্হানীয় ওয়ার্ড কাউন্সিলর ও ৪১ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি প্রবীন রাজনীতিবিদ সালেহ আহমদ স্বীকার করে বলেন নানা কৌশলে রাজাকার পরিবারের পুত্র কন্যারা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনে ঢুকে যাচ্ছে। এটা দলের জন্য খুবই উদ্বেগজনক ও ক্ষতিকর।

এ প্রসঙ্গে মহানগর আওয়ামীলীগের একজন শীর্ষ নেতা বলেন গ্রুপিং বিবেদে বিশ্বাসী একটি মহল রাজাকারের বংশধরদের দল ও অঙ্গসংগঠনে ঢুকিয়ে দল ভারি করছে এবং দলের ক্ষতি করছে।তিনি আগামীতে সংশ্লিষ্ট সংগঠনের কমিটি গঠনে শীর্ষ মহলের সতর্কতা জরুরি বলে মন্তব্য করেন এবং দ্রুত এসব রাজাকারের বংশধরদেরচিন্হত করে এদের বিরুদ্ধে ব্যবস্হা নেয়ার ওপর জোর দেন।

সোনিয়ার পিতা আবু তাহেরের নাম  মহানগর মুক্তিযোদ্বা সংসদের রাজাকারের তালিকায় ২ নম্বরে রয়েছে।আওয়ামী পরিবারের রাজনীতিতে সম্পৃক্ত  ও শুভাকাঙ্ক্ষীগন সোনিয়া আজাদ ও তার মত অন্যান্য রাজাকার পুত্র কন্যাদের খুজে বের করে দল থেকে বহিষ্কারের জোর দাবি জানান। অন্যথায় এদের প্রতিরোধ ছাড়া দলের ত্যাগী, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের আর কোন গত্যন্তর থাকবে না।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল