ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল

#

ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর, ২০২৪,  1:02 PM

news image
ছবি: সংগৃহীত

উয়েফা নেশন স্লিগের শেষ দুই ম্যাচের জন্য ফ্রান্সের স্কোয়াডে এমবাপ্পেকে রাখেনি কোচ দেশম। দলে জায়গা না পেয়ে সময়টা ঘুরে-ফিরে কাটিয়েছেন ফরাসি এই তারকা। গিয়েছিলেন সুইডেনের রাজধানী স্টকহামের একটি নৈশক্লাবে। সেখান থেকে বের হওয়ার পর ধর্ষণের ঘটনায় নাম জড়ায় রিয়াল মাদ্রিদের এই তারকার। তবে রিয়াল মাদ্রিদ এমবাপ্পের বিরুদ্ধে ওঠা অভিযোগটিকে মিথ্যা বলে তার পাশের রয়েছে বলে জানিয়েছে।

দলে জায়গা না পেয়ে সুইডেন ঘুরতে গিয়েছিলেন এমবাপ্পে। সেখানে একটি নৈশক্লাবে গিয়ে ধর্ষণের ঘটনায় নিজের নামও জড়িয়ে এসেছেন তিনি। ফরাসি এই তারকা ফুটবলারকে ওই ঘটনায় সন্দেহভাজনদের একজন বলে উল্লেখ করেছে সুইডেনের সংবাদমাধ্যম।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সুইডেনের গণমাধ্যম ‘আফতোব্লাদেত’ ও ‘এক্সপ্রেসেন’ জানায়, এমবাপ্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে তদন্ত শুরু হয়েছে। এরপর তদন্ত শুরুর বিষয়টি নিশ্চিত করেন সুইডিশ কৌঁসুলিরা। তবে সন্দেহভাজনের নাম উল্লেখ করেননি তারা।

যদিও একে মিথ্যা সংবাদ বলে অভিযোগ উড়িয়ে দিয়েছেন এমবাপ্পে। রিয়াল তারকা আরও দাবি করেন, পিএসজির কাছে বকেয়া পাওনা নিয়ে তিনি যে আইনি লড়াই করছেন, তার সঙ্গে ধর্ষণের অভিযোগের যোগসূত্র রয়েছে। বিশ্বকাপজয়ী এই তারকার আইনজীবী জানান, তিনি অভিযোগ শুনে হতবাক হয়ে গেছেন।

এসব বিতর্কের মুখে এমবাপ্পের পাশে দাঁড়িয়েছে তার ক্লাব রিয়াল মাদ্রিদ। বার্তা সংস্থা এএফপিকে নিজেদের অবস্থান জানিয়েছে স্প্যানিশ লা লিগার ক্লাবটি। সেখানে তারকা ফুটবলারের বিরুদ্ধে এই অভিযোগকে ‘ক্রীড়ার ইতিহাসে সবচেয়ে বড় মিথ্যা’ বলে উল্লেখ করেছে রিয়াল।

এদিকে ক্রীড়া সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান ‘অ্যাডিডাস’ এর প্রোমোশনাল ছবি থেকে সরিয়ে ফেলা হয়েছে এমবাপ্পের নাম, এমন খবর ছড়িয়ে পড়ার পর কৌতুহল বেড়েছে ফুটবলভক্তদের। তবে প্রতিষ্ঠানটি সংবাদকর্মীদের জানায়, এমবাপ্পের বুটের স্পনসর অ্যাডিডাসেরই প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান নাইকি। এ কারণে সেই প্রচারণা ক্যাম্পেইন থেকে এমবাপ্পের ছবি মুছে ফেলা হয়েছে।

তবে প্রচারণা ক্যাম্পেইনের ছবিতে রিয়াল মাদ্রিদের আরেক তারকা এদুয়ার্দো কামাভিঙ্গার ছবি রয়েছে। যিনি নাইকির সঙ্গে চুক্তিবদ্ধ। তবে কেন এমবাপ্পের নাম-ই সরানো হল। এটির ব্যাখ্যা জানার জন্য রিয়াল মাদ্রিদের কাছে প্রশ্ন করা হলেও এর জবাব এখনও দেয়নি ক্লাবটি। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল