ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
প্রিয়নবীর শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

দেশকে সঙ্কট থেকে উত্তরণের জন্য সর্বস্তরের মানুষের ঐক্য প্রয়োজন: নূর

#

০১ ফেব্রুয়ারি, ২০২২,  2:16 PM

news image
নুরুল হক নূর

অনলাইন  ডেস্ক : গণস্বাস্থ্য নগর হাসপাতালে ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ডা. খন্দকার মোঃ আলমগীরের স্মরণসভায় গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর বলেছেন, বর্তমানে দেশ সঙ্কটের মুখে পড়েছে।‌  এই সঙ্কট থেকে উত্তরণের জন্য সর্বস্তরের মানুষের ঐক্য প্রয়োজন।

নূর বলেন, দেশ চরম সঙ্কটে পড়েছে।‌ এটা অস্বীকার করার উপায় নাই ৷ চরম সঙ্কটে পড়েছে দেশ। এই সঙ্কট থেকে উত্তরণের জন্য মুক্তিযুদ্ধের মত আবারো সর্বস্তরের মানুষের একটা ঐক্যের প্রয়োজন।

তিনি বলেন, আমাদের রাজনীতির একটি রিফর্ম দরকার। সেই কারণে ছাত্র আন্দোলন থেকে শুরু করে জাতীয় রাজনীতিতে কিছু একটা করার চেষ্টা করছি।

নুরুল হক নূর বলেন, গত ৫০ বছরে যারা রাষ্ট্র ক্ষমতায় ছিল তারা জনগণের কথা কতটুকু ভেবেছেন আর দলীয় স্বার্থ, নিজ স্বার্থের কথা কতটুকু ভেবেছেন, তা আজকে দৃশ্যমান। স্বাধীনতা ৫০ বছরে যেখানে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবো, জাতী হিসাবে আমাদের গৌরব তুলে ধরবো, সেখানে বিশ্ব থেকে আমরা ধিকৃত হই।

বিশ্বের গণতান্ত্রিক দেশগুলো আমাদের কর্তৃত্ববাদী শাসনের দেশ হিসাবে চিহ্নিত করে। উত্তর কোরিয়া মিয়ানমারের সাথে আমরা নিষেধাজ্ঞায় পড়ি।

ডাকসুর সাবেক ভিপি বলেন, আমার বোনেরা ছোট বাচ্চাদের বাসায় রেখে গার্মেন্টসে কাজ করছে, সেখানে আমাদের রাজনীতিবিদরা ক্ষমতা ভোগ করতে গিয়ে দেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আনছে। যেখানে আমাদের যুবকরা তাদের যৌবনকে উপভোগ না করে বিশ্বের বিভিন্ন দেশে পরিশ্রম করে দেশের রেমিটেন্স পাঠাচ্ছে।

অর্থনীতিকে সমৃদ্ধ করছে। সেখানে পাপলুর মতন সংসদ সদস্যরা আমাদের দেশকে মানবপাচারে দেশ হিসেবে পরিচয় করিয়ে দেয়।

নির্বাচন কমিশন গঠন আইনের প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন গঠন আইন করা হয়েছে। সেখানে সংসদ সদস্যদের পাশ কাটিয়ে আইন করা হয়। যে আইনটি করা হয়েছে সেখানে সংসদকে একবার বাইপাস করে রাখা হয়েছে। 

সংসদ সদস্যদের সেখানে কোনো অংশগ্রহণ রাখা হয়নি। সংবিধানে যেভাবে এক ব্যক্তিকে কর্তৃত্ব দেয়া হয়েছে। একইভাবে এই আইনে এক ব্যক্তিকে কর্তৃত্ব দেয়া হয়েছে।

গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চলনায় স্মরণসভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ডা. আলমগীরের সহধর্মিণী আকতার জাহান আলমগীর, ভাষানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল