ঢাকা ২৫ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

ঢাবির হল থেকে ৬ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

#

০৪ এপ্রিল, ২০২২,  9:45 PM

news image

নিজস্ব প্রতিনিধি : গত ২৬ মার্চ দুই আবাসিক শিক্ষার্থীর ওপর নৃশংস হামলা ও মাথায় আঘাত করার ঘটনায় জড়িত ছয় শিক্ষার্থীকে হল থেকে আজীবন বহিষ্কার করেছে হল প্রশাসন।

সোমবার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী মাসফিউর রহমান, অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শফিউল্লাহ সুমন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী নাঈমুর রাশিদ, ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয়বর্ষের সাব্বির আল হাসান কাইয়ুম, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী মো. ফিরোজ আলম অপি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল মারুফ।

বহিষ্কৃত সবাই হল শাখা ছাত্রলীগের সভাপতি সজিবুর রহমান সজীব ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৬ মার্চ বিজয় একাত্তর হলের পদ্মা ব্লকের ২০১০ নম্বর কক্ষের দুইজন আবাসিক শিক্ষার্থী মো. আখলাকুজ্জামান অনিক (থিয়েটার অ্রান্ড পারফর্ম্যান্স বিভাগের স্নাতকোত্তরের ছাত্র) ও মো. রাজীব আহমেদের (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের স্নাতকোত্তরের ছাত্র) ওপর নৃশংস হামলা ও মাথায় আঘাত করার লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়। এ কমিটি বহিষ্কৃত ছয়জনের সংশ্লিষ্টতার দালিলিক প্রমাণ পেয়েছে, যা বিশ্ববিদ্যালয় তথা হলের প্রশাসনিক ও একাডেমিক কর্মকাণ্ড ও শৃঙ্খলার পরিপন্থী। তদন্ত কমিটি সুপারিশের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষার্থীদের ৩ এপ্রিল থেকে বিজয় একাত্তর হল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল