ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

ট্রাক চালক মোসলেম অপহরণের ৪ বছরেও গ্রেফতার হয়নি মূল আসামীরা_হুমকির মুখে বাড়ি ছেড়েছে স্বজনরা

#

নিজস্ব সংবাদদাতা

১১ ফেব্রুয়ারি, ২০২৪,  2:24 PM

news image

মোরশেদ আলম, পটিয়া, চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়া উপজেলা থেকে অস্ত্র ঠেকিয়ে গাড়ি চালক মোসলেম উদ্দিনকে অপহরণের ৪ বছর পেরিয়ে গেলেও ঘটনায় জড়িত মূল আসামীরা এখনো অধরা।

আদালতের বারান্দায় বারান্দায় ঘুরেও মূল আসামীরা গ্রেফতার না হওয়া ও মামলার বিচার কাজ এখনো শুরু না হওয়ায় শোকে ভেঙ্গে পড়েছে স্বজনরা।

এছাড়াও এ মামলায় আসামীদের হুমকির মুখে মোসলেম উদ্দিনের স্বজনরা আতংকিত অবস্থায় গত চার বছর ধরে নিজ এলাকায় আসতে পারছেননা।

জানা যায়, ২০২০ সালের ২১ ফেব্রুয়ারি রাতে চট্টগ্রামের পটিয়া উপজেলা হাঈদগাও সাতগাউছিয়া দরবার শরীফ এলাকা থেকে একটি সন্ত্রাসী গ্রুপ পিকআপ চালক মোসলেম উদ্দিন নামে ওই ট্রাক চালককে অপহরণ করে দুর্গম পাহাড়ে নিয়ে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে উপজাতি সন্ত্রাসীরা। 

এ ঘটনায় অপহৃতের বড় ভাই আবু তাহের ঐ বছর ২৩ ফেব্রুয়ারী রাতে বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৭ থেকে ৮জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। থানা পুলিশ এ মামলার কোনো সুরাহা করতে না পারলে তদন্তভার পায় পিবিআই।

 পিবিআই কর্মকর্তারা তংচংগ্যা (৪২) ও পরিমল তংচংগ্যা (৩৫) নামে দুজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর ওই ট্রাক চালককে হত্যা করে বুটবুটিছড়া পাহাড়ের নিচে চিনময় খালে গর্ত করে পুতে রেখেছে বলে জবানবন্দি দেয় আদালতে। জবানবন্দিতে তারা আবু তাহের নামের আরো একজন জড়িত থাকার কথা জানায়। এর ভিত্তিতে আবু তাহেরকেও গ্রেফতার করতে সক্ষম হন। আটকরাও স্বীকার করেছে উথই প্রু মারমা নামে এক শীর্ষ সন্ত্রাসীর হয়ে তারা এ হত্যাকাণ্ড ঘটিয়ে লাশ ঘুম করেছিল।
 
কিন্তু এ মামলার প্রধান আসামীরা এখনো গ্রেফতার হয়নি এবং গ্রেফতারকৃতরা জামিনে বেরিয়ে এসে মোসলেমে এর পরিবারের লোকজনদের ভয়ভীতি প্রদর্শন করে আসছে বলে জানা যায়।

এবিষয়ে অপহৃতের বড় ভাই আবু তাহের জানান, আগামী ২১শে ফেব্রুয়ারী আমরা ভাই অপহরণের ৪ বছর পূর্ণ হবে। চার বছর পেরিয়ে যাচ্ছে কিন্তু আমার ভাইকে যাদের ইন্দনে যারা অপহরণ করে নিয়ে গেছে পুলিশ এখনো তাদের গ্রেফতার করতে পারেনি। অপহরণের সাথে জড়িত মূল আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও প্রশাসন নিরব ভূমিকা রাখায় আসামীরা আমাদের প্রতিনিয়ত হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। আমার খুবই আতংকের মধ্যে জীবনযাপণ করছি। ভাইকে হারিয়ে আমরা নিঃস্ব হয়ে গেছি।

তিনি জানান, আসামীদের হুমকির মুখে আমার পরিবার নিয়ে শহরে বাস করতে হচ্ছে।  যারা আমার ভাইকে অপহরণ করিয়েছে তাদের সহ অপহরণকারীদের গ্রেফতার করে দ্রুত বিচার কাজ পরিচালনার দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, চট্টগ্রামের পটিয়া উপজেলার পাহাড়ি এলাকা থেকে গত ৩ বছরে দুই'শর অধিক লোককে অপহরণ করে নিয়ে যায় পাহাড়ি সন্ত্রাসীরা। পরে মুক্তিপণ নিয়ে ছেড়ে দেই তাদের। যারা মুক্তিপণ দিত পারেনা তাদের শিকার হতে হয় অমানুষিক নির্যাতনের। এই অপহরণকান্ডে স্থানীয় মদব্যবসায়ীরা পাহাড়ি সন্ত্রাসীদের সাথে জড়িত আছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল