ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

টিকা কেন্দ্রে পুলিশ মোতায়েন

#

২৩ জানুয়ারি, ২০২২,  2:29 PM

news image

বরগুনা প্রতিনিধি

বরগুনায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা টিকা কেন্দ্র দফায় দফায় বিশৃঙ্খলা সৃষ্টি করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন।


রোববার (২৩ জানুয়ারী) দুপুর সাড়ে ১২ টায় বরগুনা জিলা স্কুল টিকা কেন্দ্রে এঘটনা ঘটে।


সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত শিক্ষার্থীদের জন্য একমাত্র টিকা কেন্দ্র স্থাপন করা হয় বরগুনা জিলা স্কুলে। এসব শিক্ষার্থীরা প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিতে এসে ছোটখাটো বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেখা গেছে। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকায় তিন শিক্ষার্থী অসুস্থ হলে বরগুনা জেনারেল হাসপাতালে তাদেরকে ভর্তি করা হয়। এ বিষয়ে তথ্য জানে না সিভিল সার্জন কর্তৃপক্ষ।


চালিতাতলা স্কুলের শিক্ষার্থী রফিকুল ইসলাম  বলেন, ওমিক্রণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা ১০০ জন লোক সমাগম নিষিদ্ধ হলেও আমরা একটি টিকাকেন্দ্রে হাজার হাজার শিক্ষার্থী টিকা গ্রহণ করছি। এটির পাশাপাশি আরও কয়েকটি বুথ থাকলে এখানে এত জট হতনা।


টিকেট কেন্দ্রের দায়িত্বে থাকা বরগুনা সদর থানার সাব-ইনস্পেকটর হারুন  বলেন, জিলা স্কুল টিকা কেন্দ্রের শৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা চেষ্টা করছি। বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা পুলিশ আসার খবর পেয়ে পালিয়ে গেছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।


বরগুনা সদর হাসপাতলের মেডিকেল টেকনোলজিস্ট এনামুল কবির বলেন, পর্যাপ্ত বুথ না থাকা শিক্ষার্থীদের পাশাপাশি আমাদেরও বিপাকে পরতে হচ্ছে।  আরও কয়েকটি বুথ থাকলে সহজে এবং দ্রুততম সময়ের মধ্যে টিকা দেয়া যেত। এবিষয়ে আমি উর্ধতন কতৃপক্ষের সাথে কথা বলবো।


এ বিষয়ে বরগুনার সদর থানার অফিসার ইনচার্জ আলী আহম্মেদ মুঠোফোনে বলেন, আইন-শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সদর থানার পক্ষ থেকে। আমি এই থানায় পাঁচ মিনিট আগে দায়িত্ব গ্রহণ করেছি।


এবিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক বলেন, বরগুনা জিলা স্কুলে একটা শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ থাকার কারণে ফাইজারের টিকা শিক্ষার্থীদের আলাদা কেন্দ্র স্থাপন করা যাচ্ছে না এই মুহূর্তে। তবে আজকে আমি নিজে সরেজমিন ঘুরে বিকল্প ব্যবস্থা করা যায় কিনা সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করব। বিশৃঙ্খলা বিষয়ে তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে বিশৃঙ্খলা না করতে পারে সেদিকে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল