ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
প্রিয়নবীর শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

জামায়াতে ইসলামী এই মুহূর্তে নিষিদ্ধ একটি দল - ড. মুহাম্মদ ইউনূস

#

০৮ আগস্ট, ২০২৪,  4:29 AM

news image

প্রফেসর ড. ইউনূসের আগামীর সম্ভাবনা নিয়ে দ্য প্রিন্ট নাম্বার গণমাধ্যম কথা বলে তার সঙ্গে। সেখানে উঠে আসে সম্প্রতি বাংলাদেশের অবস্থা, রাজনৈতিক দলগুলোর ভূমিকা । প্রায় ১১ মিনিটের  আলোচনায় উঠে আসে অনেক প্রসঙ্গ। তখন ড. ইউনূসের কাছে জানতে চাওয়া হয় বিএনপি ও আওয়ামী লীগের অবস্থান প্রসঙ্গে। জবাবে ড. ইউনূস বলেন, আওয়ামী লীগ আর আগের মতো নেই। তাই বিএনপিসহ অন্যান্য বিরোধীদলগুলো বিচ্ছিন্ন আকারে কী ধরনের ভূমিকা পালন করবে তা আমরা জানি না।

ড. ইউনূস বলেন, বিএনপি কখনো কোনো ভূমিকা পালন করেনি কারণ তারা কখনো সুযোগই পায়নি। তারা সংসদেও নেই। আমরা জানি না তাদের মধ্যে কী অবশিষ্ট রয়েছে এবং তারা কী করবে। এ ছাড়া অন্যান্য দলগুলো সবই ক্ষুদ্র দল। আর জামায়াতে ইসলামী এই মুহূর্তে নিষিদ্ধ একটি দল।

এ সময় দেশের নতুন রাজনৈতিক দলগুলোর সম্ভাবনা সম্পর্কে ড. ইউনূসের কাছে জানতে চাওয়া হয়। জবাবে বেশ জোর দিয়েই তিনি জানান, অবশ্যই তিনি নতুন রাজনৈতিক দলের গঠন দেখার আশায় রয়েছেন। পাশাপাশি তরুণদের ওপর আস্থা রেখে তিনি বলেন, এই প্রজন্মের তরুণদেরই পথ দেখাতে হবে।

ড. ইউনূস বলেন, তরুণদেরই দেশের দায়িত্ব নেওয়া উচিত। প্রবীণদের নয়। আমরা এই প্রজন্মের ওপর ভরসা রাখতে চাই।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল