ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

গরু চোর চক্রের ছয় সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ

#

০৫ ফেব্রুয়ারি, ২০২২,  10:00 AM

news image
দুইটি চোরাই গরু উদ্ধার

নিজস্ব প্রতিনিধি : শুক্রবার রাতে পটুয়াখালী গোয়েন্দা পুলিশের ওসি মো.শাহজাহান খান জানান, বেশ কয়েক দিনের অভিযানে  গরু চোর চক্রের ছয় সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশের একটি দল।  অভিযানকালে ওই চক্রের কাছ থেকে দুইটি চোরাই গরু উদ্ধার করা হয়েছে।  

গোয়েন্দা পুলিশ জানায়, গত ৩ ফেব্রুয়ারি পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের বাদুরা এলাকার দারুল উলুম মাদ্রাসার সামনে আটক হওয়া মেহেদি হাসান একটি লাল বাছুর বিক্রির জন্য অপেক্ষা করে।

এঘটনায় পুলিশের এএসআই জাকির হোসেন মোল্লা বাদী হয়ে আটককৃত ছয় জনের বিরুদ্ধে মামলা করেছেন।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ডিবি পুলিশ মেহেদি হাসান (২৪)কে গরুর মালিকানা নিয়ে চ্যালেঞ্জ করলে মেহেদি তার স্বপক্ষে কোন প্রমান দেখাতে পারেনি। পরে মেহেদিকে আটক করে ডিবি পুলিশ।

এক পর্যায়ে মেহেদি হাসানের দেওয়া তথ্যে তার নানা বাড়ী থেকে আরও একটি কালো রঙের গাভী উদ্ধার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে মেহেদি হাসান জানায় সদর উপজেলার ডিবুয়াপুরের কাদের আকনের ছেলে লিমনের কাছ থেকে উদ্ধার হওয়া গরুটি ক্রয় করেছেন তিনি। পরে লিমনকেও আটক করা হয়। মেহেদি হাসান সদর উপজেলার পূর্বহেতালিয়া বাধঘাট এলাকার হাবিবুর রহমানের ছেলে।

পরে মেহেদি হাসান ও লিমনের দেওয়া তথ্যে মেহেদি হাসানের বড় ভাই কবির হোসেন ওরফে কসাই কবির এবং চাচাতো ভাই মো.শাহিন সরদার (২২)কে আটক করা হয়। 

একই অভিযানে শহরের কলাতলা এলাকার বাসিন্দা মজিবুর রহমানের ছেলে মো.কামাল হোসেন গাজী (২৪) ও কেওরাবুনিয়ার মৃত কাশেম হাওলাদারের ছেলে মো.স্বাধীন হাওলাদার (২৮)কে আটক করা হয়। 

পুলিশ জানায়, সম্প্রতি পটুয়াখালীতে অন্তত দুই ডজন গরু চুরির ঘটনা সংগঠিত হয়েছে। এই চক্রটি গরু কেনা-বেচা এবং কসাই কাজে জড়িত। রাতের আঁধারে চক্রটি গরু চুরি করতো এবং দিনে তারা বাজারে জবাই করে মাংস বিক্রি করত। চক্রটির সঙ্গে আরও কেউ জড়িত থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।


logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল