ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

কারিগরি শিক্ষা অধিদপ্তরে শিক্ষকদের অবরুদ্ধ করে মারধোর, আহত ৫

#

নিজস্ব সংবাদদাতা

২৩ জানুয়ারি, ২০২২,  8:28 PM

news image
কারিগরি শিক্ষা অধিদপ্তরে শিক্ষকদের অবরুদ্ধ করে মারধোর, আহত ৫

সাবরীন জেরীন:- এমপিও ভূক্ত কৃষি ডিপ্লোমা শিক্ষকরা বেতন-ভাতার দাবীতে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালকের সাথে অধ্যক্ষগনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা দেখা করতে আসলে এ ঘটনা ঘটে।  

শিক্ষাকরা জানান, প্রায় ১৭ বছর ধরে শিক্ষকতা করলেও ২০১৯ সালে তাদের প্রতিষ্ঠানগুলো এমপিও ভূক্ত হয়। দীর্ঘ ৩ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তাদের বেতন-ভাতা দেয়া হয় নাই।  বারবার লিখিত আবেদন দেয়া সত্বেও কোন উত্তর না পেয়ে শিক্ষকরা সম্মিলিত ভাবে কারিগরি অধিদপ্তরের মহাপরিচালকের সাথে দেখা করতে আসেন। তাদের সাথে অধিদপ্তরের  কর্মকর্তারদের এক পর্যায়ে বাগবিতণ্ডা সৃষ্টি হয়। এর পর তাদের সন্ত্রাস বাহিনী দিয়ে শিক্ষকদের এলোপাথারি ভাবে মারধোর করে গুরুতর যখম করে ৫ জন শিক্ষককে অবরুদ্ধ করে রাখে। 

কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক বিমল মিশ্র, কর্মকর্তা কামরুজ্জামান ও সাইফুল ইসলামের নির্দেশে এ  হামলা হয়েছে বলে আহত শিক্ষকরা জানান। 

এব্যাপারে একাধিকবার কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক ড. মোঃ হেলাল উদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি  ফোন টি পিক করেন নি।

এ বিষয়ে বাংলাদেশ বেসরকারি কৃষি ডিপ্লোমা এসোসিয়েশন নেতারা বাদি হয়ে শেরে বাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন এবং নেতারা শিক্ষা মন্ত্রী বরাবরের লিখিত অভিযোগ দেয়ার কথা জানিয়েছেন। 

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে গুরুতর আহত  ৫ জন শিক্ষাককে কারিগরি শিক্ষা অধিদপ্তরে থেকে উদ্ধার করে সরোওয়াদি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল