ঢাকা ১৯ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

কক্সবাজার এলএ শাখার শীর্ষ দালাল বেপরোয়া হাবিব সিন্ডিকেট

#

৩০ মে, ২০২৩,  6:07 PM

news image

কক্সবাজার অফিস:

কক্সবাজার ভূমি অধিগ্রহণ শাখায় বেপরোয়া   হাবিব দালাল ও  জনৈক এন আমিন চৌধুরীর  লাগামহীন দৌরাত্ম্যে প্রকৃত জমি মালিকরা  ক্ষতিপূরণের টাকা উত্তোলন করতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা।

প্রতারণা ও অস্ত্র মামলার আসমাী হাবিব  এল এ শাখায় সিন্ডিকেট সৃষ্টি করে একের পর এক অঘটন ঘটাচ্ছেন বলে বারবার  অভিযোগ করে আসছেন ভূমি মালিকরা।জাল দলিল, ভূঁয়া খতিয়ান সৃজন করে অনেক নিরীহ লোককে পথে বসিয়ে কোটি কোটি টাকা এলএ শাখা থেকে উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ রয়েছে এন আমিন চৌধুরী ও দালাল হাবিবের বিরুদ্ধে। খোঁজ নিয়ে জানাগেছে এবার কক্সবাজারস্থ ঝিলংজা মৌজার  এলএ মামলা নং ০৪/১৬- ১৭৩ এর ক্ষতিপূরণের টাকা হাতিয়ে নিতে জালিয়াতির আশ্রয় নিয়ে এন আমিন চৌধুরী ও দালাল হাবিবচক্র।

তারা যেসব দলিল ও খতিয়ান দেখিয়ে টাকা উত্তোলনের পায়তারা চালাচ্ছেন, সেই সব আরএস খতিয়ান আরএস দাগের সাথে বিএস খতিয়ান বিএস দাগের সাথে কোন মিল নেই। ভুক্তভোগী আবদু সাত্তারের অভিযোগ এন আমিন চৌধুরী এক খতিয়ান,দাগে জমি কিনে অন্য খতিয়ান দাগের  মালিকানা দাবী করে রেল লাইন ও রেল স্টেশনের জন্য অধিগ্রহনকৃত  জমির ভূয়া কাগজপত্র দেখিয়ে দালাল হাবিবের জোগসাজসে টাকা উত্তোলন করতে মরিয়া হয়ে উঠেছে।

জেলা প্রশাসন কার্যালয় কর্তৃক তালিকা ভূক্ত  শীর্ষ দালাল হাবিব সিন্ডিকেটই নিয়ন্ত্রণ করছেন পুরো জেলার সরকারী অধিগ্রহনকৃত জমির  ক্ষতিপূরণের টাকা উত্তোলন প্রক্রিয়া। এ বিষয়ে জানতে চাইলে হাবিব জানান,তার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হচ্ছে তা সঠিক নয়। তিনি এটিই বলছেন যে জনৈক সাত্তার যে ভূঁয়া কাগজ দেখিয়ে প্রায় দেড় কোটি টাক উত্তোলন করেছেন এলএ শাখা থেকে  ঝিলংজা মৌজার ।  উক্ত টাকা উত্তোলনের বিরুদ্ধে আমিই অভিযোগ করেছি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল