ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

কক্সবাজার উত্তর বনবিভাগের অভিযানে ৩ লক্ষ টাকার চোরাই কাঠ ও গাড়ি আটক

#

১২ জানুয়ারি, ২০২২,  9:09 PM

news image

তাহজীবুল আনাম :

কক্সবাজার উত্তর বনবিভাগের   পৃথক  অভিযানে ৩২০ ঘনফুট  অবৈধ  কাঠসহ তিনটি গাড়ি    আটক করা হয়েছে । 


বুধবার  (১২  জানুয়ারি)  মধ্যরাতে চকরিয়া উপজেলায় এ  অভিযান পরিচালনা করেন বনবিভাগ। 


বনবিভাগ সুত্রে জানা গেছে, প্রথম অভিযানে চকরিয়ার কালিরছড়া বাজার এলাকায় অবৈধভাবে কাঠ পাচারের সময় ১২০ ঘনফুট  জ্বালানি  কাঠ জব্দ করা হয়  । দ্বিতীয় অভিযানে,   ফাঁসিয়াখালী রেঞ্জে  অবৈধভাবে পাচারকালে  ১০০ ঘনফুট  আকাশমনি গোল কাঠ ও একটি  ডাম্পার  গাড়ি জব্দ করা হয়। তৃতীয় দফায়,  ডুলাহাজারা বাজার এলাকায় পাচারের সময় ১০০ ঘনফুট বিভিন্ন চিরাই কাঠ জব্দ করা হয়। এবং চিরাই কাঠ সহ পরিবহনে নিয়োজিত মিনি পিক-আপ জব্দ করে ফাঁসিয়াখালী রেঞ্জে নিয়ে যায় বনবিভাগ  । 



স্পেশাল টিমের ওসি  ও কক্সবাজার  শহর রেঞ্জ কর্মকর্তা একেএম  আতা এলাহী বলেন,গোপন সংবাদের ভিত্তিতে  একদল বনকর্মীদের সহযোগিতায় পৃথক পৃথক  অভিযান চালিয়ে  প্রায় ৩২০  ঘনফুট অবৈধ জ্বালানি, আকাশমনি এবং বিভিন্ন চিরাই  কাঠ    জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে ।যার আনুমানিক বাজার  মূল্য ৩ লক্ষ টাকা। 

কাঠ পাচার রোধে প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।  



কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার  বলেন,  বনবিভাগ বনভূমি জবরদখল, অবৈধ কাঠ পাচার এবং পাহাড় কাটার বিরুদ্ধে সজাগ ও সতর্ক রয়েছেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে স্পেশাল টিম পৃথক পৃথক  অভিযান পরিচালনা করে প্রায়  ১২০ ঘনফুট জ্বালানি   কাঠ, ১০০ ঘনফুট আকাশমনি গোল কাঠ   এবং বিভিন্ন প্রজাতির ১০০ ঘনফুট চিরাই কাঠ   উদ্বারপূর্বক পরিবহনকালে নিয়োজিত ডাম্পার ও মিনি পিকআপ গাড়ি  আটক করে।  সংশ্লিষ্ট আসামী এবং জড়িতদের বিরুদ্ধে বন আইনে পৃথক পৃথক  মামলা দায়ের করা হয়েছে।সরকারি সম্পদ রক্ষার্থে  বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।



logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল