ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

কক্সবাজারে মানবপাচারকারী চক্রের হোতা ইদ্রিস আটক ৭ রোহিঙ্গা উদ্ধার

#

১১ ফেব্রুয়ারি, ২০২২,  7:12 PM

news image

কক্সবাজার অফিস 

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে ভারতে পাচারের উদ্দেশ্যে  নিয়ে যাওয়ার সময় সাত রোহিঙ্গাকে উদ্ধার করেছে র‌্যাব-১৫। এদের মধ্যে ছয়জন নারী ও একজন পুরুষ। এ সময় মো: ইদ্রিস নামে মানবপাচারকারী চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। 


বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে সাত 

রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। 


শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকালে র‍্যাব-১৫ এর অধিনায়ক খায়রুল ইসলাম সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। 



র‍্যাব জানায়, রোহিঙ্গা ক্যাম্প থেকে মানবপাচারের গোপন খবর পেয়ে বৃহস্পতিবার রামুর চেইন্দা এলাকায় বিশেষ তল্লাশি চৌকি বসিয়ে অভিযান চালানো হয়। এ সময়  সিএনজিচালিত অটোরিকশা নিয়ে যাওয়ার সময় সাত রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়। তাদেরকে পাচার করে নিয়ে যাচ্ছিলেন মানবপাচারকারী চক্রের সদস্য মো. ইদ্রিস। 


র‍্যাব-১৫ এর অধিনায়ক খায়রুল ইসলাম সরকার বলেন, মানবপাচারকারীরা প্রলোভনে ফেলে রোহিঙ্গাদের পার্শ্ববর্তী দেশে নিয়ে যাচ্ছিল। কিন্তু র‍্যাবের গোয়েন্দা তৎপরতার কারণে তাদের পরিকল্পনা ভেস্তে যায়।


তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো. বশর ও সৈয়দ হোসেন নামে আরও দুইজনের নাম জানিয়েছেন ইদ্রিস। যারা মানবপাচারকারী চক্রের সদস্য। এই চক্রে কারা কারা জড়িত তা খতিয়ে দেখছেন র‍্যাব। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল