ঢাকা ১৬ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
আজ দুপুরে রাজু ভাস্কর্যে বিক্ষোভ সমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথু মিলার উদ্বেগ প্রকাশ করেছেন কোটা ইস্যু নিয়ে শিক্ষামন্ত্রী বলেন এখন কার রাজাকারদের পরিণতি হবে ওই যুগের মতোই আরাকান আর্মি ও সরকারি বাহিনীর মধ্যে সংঘাত অব্যাহত গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত আজ থেকে একাদশে চূড়ান্ত ভর্তি শুরু,যা চলবে ২৫ জুলাই পর্যন্ত যারা নিজেদের রাজাকার বলে, তাদের কপালে পতাকা বাঁধার অধিকার নেই বললেন ডা. দীপু মনি জমজম হাসপাতাল পিএলসি বোর্ড সভায় নতুন চেয়ারম্যান,এমডি ও পরিচালক (অর্থ) নির্বাচিত চিত্রনায়িকা পরীমণি শাকিবখানকে ‘ফজলি আম আর রাজকে ‘করলা’র সঙ্গে তুলনা করেছেন হাসপাতাল ছেড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাসপাতাল ছেড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে সেমির স্বপ্ন শেষ যুক্তরাষ্ট্রের

#

ক্রীড়া ডেস্ক

২২ জুন, ২০২৪,  10:08 AM

news image
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৯ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচে শুরুতে ব্যাট করে ১২৮ রানে অলআউট হয় যুক্তরাষ্ট্র। জবাব দিতে নেমে শাই হোপের ঝড়ো ফিফটিতে ভর করে ১০.৫ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙ্গর করে ওয়েস্ট ইন্ডিজ।

এই হারের পর সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে যুক্তরাষ্ট্রের। 

শনিবার বার্বাডোজের ব্রিজটাউনের কেনিংসটন ওভালে লক্ষ্য তাড়ায় নেমে দ্বিতীয় ওভারেই নস্টুশ কেনজিগেকে ছক্কা মেরে শুরু করেন হোপ। অন্যপ্রান্তে তাকে সঙ্গ দিয়ে যান জনসন চার্লস। শাই হোপের আক্রমণাত্মক ব্যাটিংয়ের অসহায় হয়ে পড়ে যুক্তরাষ্ট্রের বোলিং। তাতে পাওয়ারপ্লে’র ৬ ওভারে বিনা উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৫৮ রান। যার মধ্যে হোপের একার ৪২!

পাওয়ারপ্লে’র পরের ওভারেই হারমিত সিংকে উড়িয়ে মারতে গিয়ে উইকেট বিলিয়ে দেন চার্লস। আউট হওয়ার আগে ১৪ বলে করেন ১৫ রান। এরপর ক্রিজে আসেন নিকোলাস পুরান। হোপের সঙ্গে মিলে মারকাটারি ব্যাটিংয়ে হাত লাগান পুরানও। তাতে ১০ ওভারে ক্যারিবীয়রা তোলে ১১০ রান।

এরপর শুরু হয় পুরানের ঝড়। একাদশ ওভারে সৌরভ নেত্রভালকারকে ৩ ছক্কায় উড়িয়ে ম্যাচ জিতিয়ে ফিনিশিং টানেন বাঁহাতি পুরান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় যুক্তরাষ্ট্র। স্টিভেন টেলরকে ২ রানের মাথায় বিদায় করেন আন্দ্রে রাসেল। সেই ধাক্কা সামলে নিয়ে রানের চাকা সচল রাখেন আন্দ্রিয়াস গাউস ও নিতিশ কুমার। শেষদিকে ঝড় তোলেন আলী খান। তার ৬ বলে ১৪ রানের ইনিংসে ১২৮ রানের পুঁজি পায় মার্কিন যুক্তরাষ্ট্র।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল