ঢাকা ৩০ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
সমস্যা এক কিডনিতে, ডাক্তার কাটলেন অন্যটা লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস টাইটানের মতো এবার সাগরের তলদেশে যেতে চান মার্কিন ধনকুবের ৩০ কোটি টাকার ঝামেলা মিটল বিনা পয়সায় ১ জুলাই থেকে আবারও বাড়ছে পানির দাম পারমাণবিক অস্ত্র তৈরির দ্বারপ্রান্তে ইরান ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত রাফায় আশ্রয়শিবিরে ভয়াবহ হামলাকে ‘দুর্ঘটনা’ বললেন নেতানিয়াহু সিনেমাই তার ধ্যান-জ্ঞান মুম্বাই বিমানবন্দর ও তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

এসএসসির ফলাফলে যে ১০ স্কুল সেরা

#

নিজস্ব সংবাদদাতা

১২ মে, ২০২৪,  3:22 PM

news image
ছবি: সংগৃহীত

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফলের দিক দিয়ে সেরা দশ স্কুলের নয়টিই ঢাকায় অবস্থিত। তালিকার শীর্ষে রয়েছে নরসিংদীর নাছিমা কাদির মোল্লা হাই স্কুল। সেরা দশটি স্কুলের ফলাফলের বিস্তারিত নিচে তুলে ধরা হলো-

পরীক্ষার্থীর তুলনায় সর্বোচ্চ সংখ্যক জিপিএ- নিয়ে তালিকার শীর্ষে রয়েছে নরসিংদীর নাছিমা কাদির হাই স্কুল।

স্কুলটির ২৮৫ জন শিক্ষার্থীর ২৮৪ জনই জিপিএ- পেয়েছে, এবং শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

তালিকার দ্বিতীয় অবস্থানে আছে ঢাকার রাজউক উত্তরা মডেল স্কুল। ৭৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৫৮ জনই জিপিএ- পেয়েছে, এবং শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে রাজধানীর হলি ক্রস গার্লস হাই স্কুল। ২৩১ জন পরীক্ষার্থীর মধ্যে ১৮৫ জনই জিপিএ- পেয়েছে, এবং স্কুলটির পাসের হার ৯৯ দশমিক ৫৭ শতাংশ।

তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে শহীদ বীর উত্তম আনোয়ার গার্লস স্কুল। ৬৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- পেয়েছে ৪৯৯ জন, এবং স্কুলটির পাশের হার শতভাগ।

তালিকায় পঞ্চম অবস্থানে রয়েছে আদমজী ক্যান্টনমেন্ট স্কুল। ৭৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- পেয়েছে ৬২২ জন, এবং স্কুলটির পাসের হার শতভাগ।

তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল। ৫৬১ জন পরিক্ষার্থীর মধ্যে জিপিএ- পেয়েছে ৪০৫ জন, এবং স্কুলটির শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

তালিকায় সপ্তম অবস্থানে রয়েছে ভিকারুননিসা নুন স্কুল। হাজার ১৯৫ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- পেয়েছে হাজার শত ২৮ জন। অকৃতকার্য হয়েছে ৩৪ জন, পাসের হার ৯৮ দশমিক ৪৫ শতাংশ।

তালিকায় অষ্টম অবস্থানে রয়েছে সেন্ট জোসেফ হাই স্কুল। ১৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- পেয়েছে ১৩৮ জন, এবং স্কুলটির পাসের হার শতভাগ।

তালিকায় নবম অবস্থানে রয়েছে সেন্ট গ্রেগরি হাই স্কুল। ২৫১ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- পেয়েছে ১৫৯ জন, এবং প্রতিষ্ঠানটির পাসের হার শতভাগ।

তালিকায় দশম অবস্থানে রয়েছে মতিঝিল আইডিয়াল স্কুল। হাজার শত ১১ জন পরিক্ষার্থীর মধ্যে জিপিএ- পেয়েছে হাজার শত ৫৬ জন, এবং স্কুলটির পাসের হার ৯৯ দশমিক ৫৯ শতাংশ। 

এবারের এসএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থীর তুলনায় জিপিএ- এর হার ৮১ দশমিক ৬৩ শতাংশ।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল