ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

এক সপ্তাহের ব্যবধানে কমেছে চালের দাম

#

০৮ ফেব্রুয়ারি, ২০২২,  4:35 PM

news image
কমেছে সব ধরনের চালের দাম

নিজস্ব প্রতিনিধি : হিলি বাজারে মঙ্গলবার এক সপ্তাহের ব্যবধানে কমেছে সব ধরনের চালের দাম।

হিলি বাজারে মঙ্গলবার চালের বাজার ঘুরে দেখা যায়, ভারতীয় এলসি করা স্বর্ণা চাল প্রতি কেজি ৩৫ থেকে ৩৭ টাকা, এলসি রত্না চাল প্রতি কেজি ৪৩ থেকে ৪৪ টাকা, দেশী স্বর্ণা চাল ৩৭ থেকে ৩৮ টাকা, সম্পাকাটারি ৫৫ থেকে ৫৬ টাকা, মিনিকেট ৫৪ থেকে ৫৫ টাকা এবং গুটি স্বর্ণা ৩৪ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

প্রতি কেজি চাল প্রকারভেদে কমেছে দুই থেকে তিন টাকা। দাম কমাতে খুশি সাধারণ ক্রেতারা। সরকারের ওএমএস এর চাল খোলা বাজারে বিক্রির কারণেই কমেছে চালের দাম বলছেন ব্যবসায়ীরা।  

চাল কিনতে আসা রফিকুল ইসলাম জানান, আমরা গরীব মানুষ। রিকশা চালিয়ে জীবনযাপন করে থাকি। শীতের কারণে রিকশায় তেমন যাত্রী উঠছে না। ইনকামও তেমন হচ্ছে না। চালের দাম কিছুটা কমাতে আমাদের মতো গরীব অসহায়দের সুবিধা হয়েছে। তবে ৩০ টাকার মধ্যে প্রতি কেজি চালের দাম হলে আমার মতো গরীবদের অনেক সুবিধা হতো।

মর্জিনা বেগম নামে এক নারী জানান, সরকার থেকে ৩০ টাকা কেজি দরে চাল দিচ্ছে। সেই জন্য চাল নিতে এসছি। এতে আমার অনেক সুবিধা হয়েছে। কারণ হিলি বাজারে ৪০ টাকার উপরে প্রতিকেজি চাল। গরীব মানুষ, স্বামী নেই, কষ্টে সংসার চালাতে হয়।

চাল ব্যবসায়ী বাবুল হোসেন জানান, এক সপ্তাহের ব্যবধানে হিলির চালের পাইকারি বাজারে চালের দাম কিছুটা কমেছে। কেজি প্রতি প্রকারভেদে কমেছে দুই থেকে তিন টাকা। সরকারিভাবে চাল দেওয়ার কারণে বাজারে ক্রেতা না থাকার কারণে ব্যবসায়ীরা অল্প লাভে চাল বিক্রি করছেন।

আগে থেকে চাল বিক্রি অর্ধেকে নেমে এসেছে। আগে প্রতিদিন ৪০ থেকে ৫০ বস্তা চাল বিক্রি করতাম; এখন তা ১০ থেকে ২০ বস্তায় নেমে এসেছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল