ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
অপারেটরদের সঙ্গে বৈঠকের পর জানা যাবে মোবাইল ইন্টারনেট চালুর,খবর বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে

ঈদে সজল ও সারিকার উপস্থাপনায় ‘পাঁচফোড়ন’

#

১১ জুন, ২০২৪,  10:24 AM

news image
ছবি: সংগৃহীত

প্রায় দুই যুগ ধরে বছরের বিশেষ দিনে প্রচারিত হচ্ছে ম্যাগাজিন অনুষ্ঠান ‘পাঁচফোড়ন’। আসন্ন ঈদ উপলক্ষেও নির্মিত হয়েছে পাঁচফোড়নের বিশেষ পর্ব। ঈদ ও সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে স্বামী-স্ত্রীর মধ্যে আলাপন নিয়ে ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে এবারের পর্ব। স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন আবদুন নূর সজল ও সারিকা সাবরিন।

এতে গান থাকছে তিনটি। ‘তোমার ইচ্ছে আমার ইচ্ছে মিলছে এখন খুবই’ শিরোনামের দ্বৈতকণ্ঠের গানটি গেয়েছেন অয়ন চাকলাদার ও আতিয়া আনিসা। কবির বকুলের লেখা গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন অয়ন চাকলাদার। লুৎফর হাসানের লেখা একটি গান গেয়েছেন রাজীব। সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। গানের ভিডিওতে রাজীবের সঙ্গে অভিনয় করেছেন মডেল মোনালিসা দীপা। অন্য আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন লিজা। 

অনুষ্ঠানে জাদুশিল্পী ম্যাজিক রাজিকের পরিবেশনায় থাকছে একটি ব্যতিক্রমধর্মী মনস্তাত্ত্বিক জাদু, চুয়াডাঙ্গা সদর উপজেলার ‘চা খোর’ গরুর ওপর একটি প্রতিবেদন। প্রতিবেদনটিতে আরও দেখানো হয়েছে দেশ-বিদেশের কিছু বিস্ময়কর গরু-ছাগল-ভেড়ার আশ্চর্য কর্মকাণ্ড। 

ঢাকার বিভিন্ন বাড়ির ছাদে দেখা যায় ফুল, ফল, শাকসবজির বাগান। আজকাল অনেক বাড়ির ছাদে বাগানের বদলে দেখা মিলছে গরুর। শহরে গড়ে ওঠা এমনই কিছু ছাদখামারের ওপর এবারের পাঁচফোড়নে রয়েছে একটি তথ্যভিত্তিক প্রতিবেদন।

এ ছাড়া রয়েছে ঈদ নিয়ে বিভিন্ন ব্যঙ্গাত্মক, রসাত্মক ও সচেতনতামূলক নাট্যাংশ। বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন সুভাশিষ ভৌমিক, মাহমুদুল ইসলাম মিঠু, জিল্লুর রহমান, কামাল বায়েজিদ, মুকিত জাকারিয়া, আনন্দ খালেদ, শাহেদ আলী, জাহিদ শিকদার, ইকবাল হোসেন, তারিক স্বপন, সিয়াম নাসির, সাদিয়া তানজিন, সুজাত শিমুল, বিলু বড়ুয়া, নজরুল ইসলাম, সুবর্ণা মজুমদার, শামীম আহমেদ, সাবরিনা নিসা প্রমুখ।

পাঁচফোড়ন নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত সাড়ে ১০টায় এটিএন বাংলায়।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল