ঢাকা ৩০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় যুবক খুন সম্প্রীতির বান্দরবানে স্থানীয় সমস্যা সমাধানে কার্যকরী অ্যাডভোকেসী পরিচালনায় কর্মশালা অনুষ্ঠিত কক্সবাজারে ঝরেপড়া শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে ফিরিয়ে আনা, রোহিঙ্গা ভোটার সনাক্তকরণ ও বাল্যবিয়ে প্রতিরোধে জেলাছাত্রলীগ সভাপতির আলটিমেটাম মহেশখালীতে সোনালী অতীত ফুটবল ক্লাব গঠিত,সভাপতি গিয়াস সম্পাদক রনি পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল

আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ

#

নিজস্ব সংবাদদাতা

০৮ এপ্রিল, ২০২৪,  7:29 PM

news image

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:- চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ছোটো ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক সম্পত্তি জবর দখল করে ভবন নির্মাণের অভিযোগ তুলেছে আপন বড় ভাই। জানা যায়, উপজেলার ৮নং চাতরী ইউনিয়নের বাসিন্দা মৃত মোহাম্মদ আবু ছৈয়দের দুই পুত্র মোহাম্মদ রফিক উদ্দীন (৬৮) ও মোহাম্মদ জসিম উদ্দীন (৫৫)। উপজেলার সদর ইউনিয়নের খিলপাড়া মৌজার তাদের পিতার সম্পত্তি ও রফিকের কেনা সম্পত্তিসহ মোট তাদের ২২ শতক জায়গা রয়েছে । পারিবারিক জায়গাগুলোর কোন ভাগ বন্টন না করে ঘর নির্মাণসহ রফিক উদ্দীনের কেনা জায়গাও দখলের অভিযোগ উঠেছে ছোটো ভাই জসিম উদ্দিনের বিরুদ্ধে। তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করেন অভিযুক্ত জসিম উদ্দিন।

এ নিয়ে ছোট ভাই জসিমের বিরুদ্ধে  জবর দখল করে ভবন নির্মাণ বন্ধ করতে গত ৭ মার্চ চট্টগ্রাম আদালতে একটি ১৪৫ ধারার মামলা দায়ের করেন রফিক উদ্দীন। 

মামলা সূত্রে জানা যায়, সদর ইউনিয়নের খিলপাড়া  মৌজার আর.এস খতিয়ান নং-৩০৬/৩১০, আর.এস দাগ নং- ১১৬৫, বি.এস খতিয়ান ২২৯, তৎ বি.এস নামজারী খতিয়ান ৪৫৯, বি.এস দাগ-১৩৩৩ আন্দর পরিমাণ ১২ শতক নাল জমির মধ্যে পশ্চিম দিকে ৪ শতক খালি জায়গা রয়েছে। মৌজার তফসিলভুক্ত ভূমিতে জোরপূর্বক দখলের চেষ্টা করছেন জসিম উদ্দীন। এদিকে নোটিশ প্রাপ্তির পর  উভয় পক্ষকে উক্ত স্থানে শান্তি শৃংখলা বজায় রাখতে আদালত থেকে নির্দেশনা দেওয়া হয়। কোন প্রকার শান্তি শৃঙ্খলা বিনষ্ট হয় এমন কোন কার্যকলাপ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হইবে বলে আদালত থেকে নির্দেশনা দেওয়া হয়। 

ভুক্তভোগী বড় ভাই রফিক উদ্দীন বলেন, আমার ছোট ভাই আমাদের পরিবাবরের সম্পত্তিসহ আমার ক্রয় করা সম্পত্তি জোর করে দখল করে ফেলতেছে। আমি প্রতিবাদ করতে গেলে আমাকে মারধর করার হুমকি দিচ্ছে। এমনকি আমি কোন আইনি সহায়তা পাচ্ছি না। আমি কোন উপায় না পেয়ে আদালতের আশ্রয় নিয়েছি।

বিষয়টি অস্বীকার করে ছোটো ভাই জসিম উদ্দিন জানান, "আমি আমার টাকায় আমার জায়গায় ঘর নির্মাণ করতেছি"। 

এদিকে রফিক উদ্দীনের করা ১৪৫ ধারার মামলার তদন্তকারী আনোয়ারা থানার এসআই মামুনুর রশীদ বলেন, বিজ্ঞ আদালত থেকে আমার কাছে শান্তিশৃঙ্খলা রক্ষার জন্য নোটিশ প্রদান করতে বলা হয়েছে। আমি উভয় পক্ষকে নোটিশ প্রদান করেছি। এর বাইরে বিস্তারিত আমার আর কিছু জানা নাই।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল