ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

আইসিসি থেকে শাস্তি পেলেন তাওহীদ হৃদয়

#

নিজস্ব সংবাদদাতা

১১ মার্চ, ২০২৪,  1:33 PM

news image

সদ্যসমাপ্ত বিপিএলে ব্যাট হাতে দারুণ সময় কাটিয়েছিলেন তাওহিদ হৃদয়। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা খুব একটা ভালো কাটেনি তার। সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে আউট হয়ে সাজঘরে ফেরার পথে প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের সঙ্গে তর্কে জড়ান হৃদয়। যার ফলে আইসিসি থেকে শাস্তি পেয়েছেন এই ডান হাতি ব্যাটার।

গত শনিবার সিলেটে তিন ম্যাচ সিরিজের অলিখিত ফাইনালে রান তাড়ায় দলের বিপর্যয়ে গোল্ডেন ডাক মারেন হৃদয়। নুয়ান তুশারার হ্যাটট্রিক গড়ার পথে হৃদয় দ্বিতীয় আউট হয়েছিলেন দুর্দান্ত এক আউটসুইং ডেলিভারিতে। এর পরই মাঠ ছাড়ার সময় তর্কে জড়ান বাংলাদেশি এ ব্যাটার। সেটা তখনই শেষ হয়ে যায় ফিল্ড আম্পায়ারের হস্তক্ষেপে। তবে আইসিসির নিয়ম ভঙ্গ করে শাস্তি পেয়েছেন হৃদয়।

সোমবার (১১ মার্চ) এক বিবৃতি দিয়ে হৃদয়ের শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল-১ ভঙ্গ করায় ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

আইসিসির কোড অব কন্ডাক্টের ২.২০ ধারায় বলা আছে- খেলোয়াড় বা খেলোয়াড়দের সমর্থন করেন এমন কারো সঙ্গে স্পিরিট অব দ্য গেমের পরিপন্থী কিছু করা যাবে না। তৃতীয় টি-টোয়েন্টিতে নুয়ান থুসারার বলে আউট হওয়ার পর শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে তর্কে জড়ানোর পাশাপাশি তেড়ে যেতে দেখা যায় হৃদয়কে।

এমন অপরাধের জন্য হৃদয়ের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। ২৪ মাসের মধ্যে আবারও কোনো অপরাধ করলে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন হৃদয়। বাংলাদেশি এই ক্রিকেটার নিজের অপরাধ ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে স্বীকার করায় ও শাস্তি মেনে নেওয়ায় আর কোনো শুনানির প্রয়োজন হয়নি।

অন ফিল্ড আম্পায়ার সরফদ্দৌল্লা সৈকত, তানভীর আহমেদ, তৃতীয় আম্পায়ার গাজী সোহেল ও চতুর্থ আম্পায়ার মাসুদুর রহমান মুকুল শাস্তি কার্যকর করেন। লেভেল-১ ভঙ্গ করার সর্বনিম্ন শাস্তি তিরস্কার ও সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ অবধি জরিমানা ও দুটি ডিমেরিট পয়েন্ট।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল