ঢাকা ১৯ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

অবশেষে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

#

১৩ এপ্রিল, ২০২২,  10:13 PM

news image

দেশের ২২টি জেলায় প্রথম ধাপে আগামী ২২ এপ্রিল, দ্বিতীয় ধাপে ২০ মে এবং তৃতীয় ধাপে ৩ জুন এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রার্থীর সংখ্যা অধিক হওয়ায় প্রয়োজনীয় সংখ্যক কেন্দ্র না পেয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তিন ধাপে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। আজ বুধবার এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। 

প্রাথমিক বিদ্যালয়ের ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০২০’ লিখিত পরীক্ষা সংক্রান্ত অফিস এ আদেশ জারি করেছে। এতে বলা হয়েছে, সব ধাপে নির্ধারিত দিন সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এক ঘণ্টার লিখিত পরীক্ষা নিজ নিজ জেলায় অনুষ্ঠিত হবে। এবার ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেবে শিক্ষা মন্ত্রণালয়। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জানানো হয়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ১৮ অক্টোবরে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পদে আবেদনকারীদের নিজ নিজ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষার্থীদের অবশ্যই সকাল ১০টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। কোন তারিখে কোন জেলা বা উপজেলার পরীক্ষা হবে তা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে জেনে নেওয়া যাবে।

অফিস আদেশে আরও জানানো হয়, আবেদনে উল্লেখিত মোবাইল নম্বরে যথাসময়ে ০১৫৫২১৪৬০৫৬ নম্বর থেকে প্রবেশপত্র ডাউনলোডের এসএমএস পাঠানো হবে। আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিত প্রথম পর্যায়ের পরীক্ষার জন্য প্রার্থীরা ১৭ এপ্রিল থেকে (admit.dpe.gov.bd) ওয়েবসাইটে ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে অবশ্যই ডাউনলোড করা প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ইলেকট্রনিক হাতঘড়ি বা যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এ জাতীয় কোনো জিনিস সঙ্গে নিয়ে প্রবেশ করা সম্পূর্ণ নিষিদ্ধ। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল