ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

৫০ আইএস সদস্যের আত্মসমর্পণ

#

০৭ ফেব্রুয়ারি, ২০২২,  6:45 PM

news image
তালেবানের কাছে আত্মসমর্পণ

অনলাইন ডেস্ক : পূর্ব নানগরহার প্রদেশের কর্মকর্তারা জানান ইসলামিক স্টেট খোরাসান শাখার প্রায় ৫০ জন সদস্য তালেবানের কাছে আত্মসমর্পণ করেছেন। 

নানগরহার প্রদেশের গোয়েন্দা পরিচালক ডাক্তার বশির বলেন, তালেবানের শীর্ষ নেতা যে সাধারণ ক্ষমা ঘোষণা করেছেন তার ভিত্তিতে আইএস সদস্যরা আত্মসমর্পণ করেছেন। এই প্রক্রিয়া চলতে থাকবে বলেও মন্তব্য করেন তিনি। 

স্থানীয় কর্মকর্তাদের উদ্ধৃত করে আফগানিস্তানের খামা প্রেসের খবরে বলা হয়েছে, উপজাতি মুরুব্বিদের মধ্যস্থতায় এই আইএস-কে ‘র সদস্যরা আত্মসমর্পণ করেছেন।  

গত বছরের আগস্টে আফগানিস্তানের ক্ষমতা গ্রহণের পর এটা হলো ‘আট নম্বর গ্রুপ’ যারা তালেবানের কাছে অস্ত্র সমর্পণ করল। 

আত্মসমর্পণকারীরা এসএস-কে’তে যোগদান করার জন্য অনুশোচনা করেছেন এবং ভবিষ্যতে পুনরায় এই দলে যোগদান না করার প্রতিজ্ঞা করেছেন। 

তালেবান নেতা ডা. বশির বলেন, আত্মসমর্পণকারীদের আত্মসমর্পণ শর্তসাপেক্ষযুক্ত এবং তারা এক এলাকা থেকে অন্য এলাকায় অনুমতি ছাড়া যেতে পারবেন না। এছাড়া তারা অস্ত্র, সামরিক গাড়ি এবং অপরাধীদের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন না। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল