ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

২৯ বছর পর সলোমন দ্বীপপুঞ্জে যুক্তরাষ্ট্র

#

১৩ ফেব্রুয়ারি, ২০২২,  9:08 PM

news image
সলোমন দ্বীপপুঞ্জ

অনলাইন ডেস্ক : ১৯৯৩ সালে সলোমন দ্বীপের রাজধানীতে দূতাবাস বন্ধ করে তৎকালীন মার্কিন প্রশাসন। মার্কিন পররাষ্ট্র বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তা শনিবার জানিয়েছেন, ওয়াাশিংটন এমন একটি অঞ্চলে তার উপস্থিতি বাড়াতে চাইছে যেখানে চীন দ্রুত তার প্রভাব বিস্তার করছে।

প্রায় ২৯ বছর পর মার্কিন যুক্তরাষ্ট্র সলোমন দ্বীপপুঞ্জে একটি দূতাবাস পুনঃপ্রতিষ্ঠা করার পরিকল্পনা করছে।

পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন নিকটবর্তী ফিজি সফরের সময় প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ রাষ্ট্রে একটি নতুন দূতাবাস খোলার ঘোষণা দিতে প্রস্তুত। গত নভেম্বরে ৮ লাখ লোকের দ্বীপ শৃঙ্খলে দাঙ্গার মাত্র কয়েক মাস পরে এই পদক্ষেপ এলো-যখন বিক্ষোভকারীরা পার্লামেন্টে ঝড় তোলার চেষ্টা করে এবং তারপরে রাজধানী হোনিয়ার চায়নাটাউনের বেশিরভাগ অংশে আগুন ধরিয়ে তিন দিনের তাণ্ডব চালায়। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল