ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত চারদিন ধরে কোথাও নেই ওবায়দুল কাদের! সারা দেশে ৩০০ বিজিবি মোতায়েন

স্বজনদের কাছে ফিরলেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক

#

নিজস্ব সংবাদদাতা

১৪ মে, ২০২৪,  4:58 PM

news image
ছবি: সংগৃহীত

অবশেষে স্বজনদের কাছে ফিরেছেন জলদস্যুদের কবল থেকে মুক্ত হওয়া এমভি আবদুল্লাহর ২৩ নাবিক। মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে ৩টার দিকে নাবিকদের নিয়ে চট্টগ্রাম বন্দরে পৌঁছায় এমভি জাহান মনি-৩। 

এর আগে দুপুর ১২ টার দিকে কক্সবাজারের কুতুবদিয়া থেকে নাবিকদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়  জাহাজটি।

পরে ২৩ নাবিককে বরণ করে নেয় বন্দর কর্তৃপক্ষ। এ সময় নাবিকদের স্বজনরাও উপস্থিত ছিলেন। বন্দরে পৌঁছার পর সেখানে উপস্থিত সকলের প্রতি হাত নেড়ে অভিবাদন জানান নাবিকরা। বন্দরে বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষে যে যার বাড়ির উদ্দেশ্যে নাবিকদের রওনা দেয়ার কথা।

গত ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো বন্দর থেকে কয়লা পরিবহন করে আমিরাত যাওয়ার পথে ভারত মহাসাগরে সোমালি জলদস্যুদের কবলে পড়ে। ১৪ এপ্রিল ভোরে মুক্তিপণ পাওয়ার পর জলদস্যুমুক্ত হয় জাহাজটি।

পরে জাহাজটি ২২ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে পৌঁছায়। সেখানে কয়লা খালাসের পর আরেকটি বন্দর থেকে ৫৬ হাজার টন চুনাপাথর লোড করার পরে জাহাজটি ৩০ এপ্রিল ভোরে আরব আমিরাত ত্যাগ করে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল