ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

সৌদি বিমানবন্দরে হামলা, আহত ১২

#

১১ ফেব্রুয়ারি, ২০২২,  10:07 AM

news image
ড্রোন হামলা

অনলাইন ডেস্ক : বৃহস্পতিবার সৌদি আরবের ইয়েমেন সীমান্তসংলগ্ন আন্তর্জাতিক বিমানবন্দরে চালানো ড্রোন হামলায় ১২ জন আহত হয়েছেন। 

বিমানবন্দরটি লক্ষ্য করে ড্রোনটি পাঠানো হয়েছিল। তবে হামলা চালানোর আগেই ড্রোনটি ধ্বংস করা হয়।

ইসরাইলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট জানিয়েছে, বিমানবন্দরে আহত ব্যক্তিদের মধ্যে পর্যটক ও বিভিন্ন দেশ থেকে সৌদি আরবে কাজ করতে আসা শ্রমিকেরা রয়েছেন।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার সৌদি আরবের বাদশা সালমানকে টেলিফোন করেন। টেলিফোন আলাপে দুই নেতা পারস্পারিক সহযোগিতা বাড়ানোসহ মধ্যপ্রাচ্যের স্থিতিশীলতা অর্জন নিয়ে কথা বলেন। 

এর একদিন পরই সৌদি আরবে হুথিদের ড্রোন হামলার ঘটনা ঘটল। 

বাইডেনের সঙ্গে টেলিফোন আলাপে বাদশাহ সালমান বেসামরিক নাগরিকদের ওপর ড্রোন ও মিসাইল হামলার বিষয়টি আলোচনা করেন। বাদশা সালমান সৌদি আরব ও নাগরিকদের সুরক্ষায় যুক্তরাষ্ট্রের সামরিক সহযোগিতা প্রতিশ্রুতির প্রশংসা করেন। 

গত ১৭ জানুয়ারি ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা সৌদির মিত্র দেশ সংযুক্ত আরব আমিরাতে ড্রোন হামলা চালায়। ভয়াবহ ওই হামলায় তিনজন নিহত এবং ৬ জন আহত হন। 

ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা সৌদির দক্ষিণ অংশে প্রায়ই ড্রোন ও মিসাইল হামলা চালিয়ে থাকে। সৌদি বাহিনী প্রায়ই ড্রোন ও মিসাইল ধ্বংসের দাবি করে থাকে। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল