ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

সেন্টমার্টিনে ভেসে এলো রহস্যময় জনশূন্য জাহাজ

#

২৫ অক্টোবর, ২০২২,  4:35 AM

news image


ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সেন্টমার্টিনের ছেঁড়াদিয়ায় ভেসে এসেছে একটি অচেনা বিদেশি জাহাজ। জাহাজটিতে কিছু কন্টেইনার ও অন্যান্য মালামাল রয়েছে বলে জানা গেছে। জাহাজের মালিকানা নিয়েও কোনো তথ্য এখনও পাওয়া যায়নি। জাহাজটি ভেসে আসার পরপরই বিষয়টি কোস্টগার্ড ও উপজেলা প্রশাসনকে জানিয়েছেন স্থানীয়রা।

সোমবার (২৪ অক্টোবর) বিকেল সাড়ে চারটার দিকে সেন্টমার্টিনের স্থানীয়রা জানিয়েছেন, দুপুর ১২টার দিকে একটি বড় আকৃতির জাহাজ ভেসে আসতে দেখা যায়। প্রথমে ভয়ে কেউই সেদিকে যাননি। পরে এলাকার কয়েকজন যুবক ও স্থানীয় ইউপি সদস্য ঘটনাস্থলে যান। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জাহাজটি বেশ পুরোনো এবং এর গায়ে কোনো নাম লেখা নেই’ তবে ‘MR 3322’ ও ‘SC4562B’ এরকম দুটি নম্বর জাহাজটির গায়ে লেখা আছে। নাবিকবিহীন ওই জাহাজটির ওপরের অংশ খোলা, সেখানে কন্টেইনার ও অন্যান্য মালামাল রয়েছে। জাহাজটিতে কয়েক কোটি টাকার সম্পদ রয়েছে বলে জানিয়েছেন দ্বীপের লোকজন। সেন্টমার্টিন ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নজির আহমদ জানিয়েছেন, ছেঁড়াদিয়ার প্রাকৃতিক পাথরের ওপর একটি জাহাজ এসে আটকা পড়ে। জাহাজটি কোনো লোকজন ছিল না এমনকি ইঞ্জিন রুমও তালাবদ্ধ ছিল। ভয়ে তাই সেখানে কেউ উঁকি দেয়নি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল